নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে ৮ বছরের শিশু কন্যাকে জোরপূর্বক ধর্ষণ করেছে এক লম্পট। এ ঘটনায় হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ধর্ষিতার পিতা বাদী হয়ে ধর্ষণ মামলা দায়ের করেছেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) হবিগঞ্জকে তদন্তের নির্দেশ দিয়েছেন।
ঘটনার বিবরণ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার কৈলাশগঞ্জ বাজারের ভাড়াটিয়া ও বিবিয়ানা গ্যাস ফিল্ডের গাড়ি চালক শেফন মিয়ার ৮ বছর বয়সী কন্যা গত ৩০ আগস্ট বিকেল প্রায় ৫টায় অন্যান্য শিশুদের সাথে খেলাধুলা করছিল। এক পর্যায়ে শিশুটি প্রতিবেশি আবু বক্করের বাড়ির গোয়াল ঘরের সামনে গেলে মুখ চেপে ধরে ওই শিশুটিকে গোয়াল ঘরের ভেতরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে আবু বক্কর। ধর্ষণের শিকার হয়ে শিশুটির রক্তক্ষরণ শুরু হলে সে তার সৎ মা ও প্রতিবেশীদের বিষয়টি অবহিত করে। ধর্ষিতার পিতা নবীগঞ্জ থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ তাকে আদালতে মামলা দায়েরের পরামর্শ দেয়। পরে গত ১৩ সেপ্টেম্বর হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-৩ এ মামলা দায়ের করেন শেফন মিয়া। মামলার প্রেক্ষিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) হবিগঞ্জকে তদন্তের নির্দেশ দেন বিজ্ঞ আদালত। এরই প্রেক্ষিতে তদন্তকারী কর্মকর্তা এস,আই বাপ্পু বন্যি ৭ ডিসেম্বর দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ব্যাপারে তদন্তকারী কর্মকর্তার সাথে কথা হলে তিনি বলেন, তদন্তের স্বার্থে এখন সবকিছু বলা যাবে না। তবে, সঠিক তদন্তের মাধ্যমে সুবিচার নিশ্চিত করা হবে।