স্টাফ রিপোর্টার ॥ শ্লীলতাহানির মামলায় গ্রেফতারি পরোয়ানা নিয়ে প্রক্যাশ্যে ঘুরাফেরা করছেন হবিগঞ্জ সদর উপজেলার ৩নং তেঘরিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি উত্তম রায়। শুধু তাই নয়, মামলাটি তুলে নিতে বাদীকে হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ উঠেছে উত্তম রায় বিরুদ্ধে। এ অবস্থায় ন্যায় বিচার পাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন মামলার বাদী রুমা রানী রায়।
মামলার বিবরণে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের রামপুর গ্রামের লোকেশ রায় গংদের সাথে আসামীদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে উত্তম রায় গং গত ৯ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে লোকেশ রায়ের বাড়িতে যান। ওই সময় লোকেশ রায়ের বাড়িতে কোন পুরুষ লোক না থাকায় উত্তম রায়সহ অন্যান্য আসামীরা গালিগালাজ করতে থাকেন। লোকেশ রায়ের স্ত্রী রুমা রানী রায় এর প্রতিবাদ করলে আসামীরা উত্তেজিত হয়ে রুমার ঘরে প্রবেশ করে তার উপর হামলাসহ শ্লীলতাহানি করে। এ সময় রুমা রানী রায় শোর চিৎকার করলে আসামীরা পালিয়ে যায়। পরবর্তীতে আহত অবস্থায় রুমা রানী রায়কে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা প্রদান করা হয়। এ ঘটনায় ১ অক্টোবর গৃহবধু রুমা রানী রায় বাদী হয়ে উত্তম রায়সহ ৪ জনকে আসামী করে আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে ৭ দিনের মধ্যে আদালতে এমসি দাখিল করার জন্য হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের আরএমওকে নির্দেশ দেন। এ প্রেক্ষিতে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের আরএমও ৭ দিনের ভিতরেই আদালতে এমসি দাখিল করেন। নভেম্বর মাসের শুরুর দিকে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (কগ-১) আদালত এর বিজ্ঞ বিচারক আসামী উত্তম রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর পর থেকে উত্তম রায় প্রকাশ্যে চলাফেরা করলেও পুলিশ রহস্যজনক কারণে তাকে গ্রেফতার করছে না। এতে রুমা রানী রায় ন্যায় বিচার পাবেন কি না এ নিয়ে শঙ্কা প্রকাশ করেন।
রুমা রানী রায়ের অভিযোগ, গ্রেফতারি পরোয়ানা জারির পর থেকে উত্তম রায় ও তার ভাইয়েরা মামলা তুলে নেয়ার জন্য তাকে হুমকি দিয়ে আসছে।