ডেস্ক রিপোর্ট ॥ আগামী বুধবার ও বৃহস্পতিবার অবরোধ এবং রবিবার মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম সোমবার এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন।
বিবৃতিতে তিনি বলেন, শুনানি ছাড়াই জামায়াতের নিবন্ধন সংক্রান্ত আপিল মামলাটি খারিজ করে দেয়া হয়েছে। এর মাধ্যমে আওয়ামী লীগের বাকশালী চরিত্রই ফুটে উঠেছে। সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য মরিয়া। গণগ্রেফতার চালিয়ে সারাদেশে ত্রাস সৃষ্টি করা হয়েছে। দেশকে ধ্বংসের হাত থেকে উদ্ধারের লক্ষ্যে জামায়াতের নিবন্ধন সংক্রান্ত মামলায় ন্যায়ভ্রষ্ট আদেশ ও একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদে এবং সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল রাজবন্দি ও ওলামা-মাশায়েখের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে সারাদেশে আগামী ৬ ডিসেম্বর বুধবার ভোর ৬টা থেকে ৭ ডিসেম্বর বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি ঘোষণা করা হলো। তাছাড়া আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আগামী ১০ ডিসেম্বর রবিবার সারাদেশে জেলায় জেলায় মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন তিনি।
এসব কর্মসূচি সফল করে আন্দোলনকে চূড়ান্ত লক্ষ্যে যেতে দলের নেতাকর্মী ও দেশের মানুষের প্রতি উদাত্ত আহ্বান জানান মাওলানা এটিএম মাছুম। একই সঙ্গে তিনি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক আতাউর রহমান ও ঢাকা মহানগরী দক্ষিণের যাত্রাবাড়ি পূর্ব সাংগঠনিক থানার সেক্রেটারি হাফেজ মুজাহিদুল ইসলামসহ গত ২৪ ঘণ্টায় সারা দেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ৬ নেতাকর্মীকে গ্রেফতারের নিন্দা ও তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।