নিজস্ব প্রতিনিধি ॥ নবীগঞ্জ পৌরসভার জননন্দিত মেয়র জননেতা আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী যুক্তরাজ্যের বার্মিংহামে সংবর্ধিত হয়েছেন। বার্মিংহামে বসবাসরত প্রবাসীরা তাঁকে এই সংবর্ধনা প্রদান করে।
প্রবাসী কমিউনিটি লিডার ফয়জুর রহমান চৌধুরী (এমবিএ) এঁর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কমিউনিটি লিডার ডা. এম এ খালেক, রানা মিয়া চৌধুরী, আব্দুল কাদের আবুল, সৈয়দ জমশেদ আলী, আয়াছ আহমদ, সৈয়দ শহীদ আলী, মো. আলী মিয়া ও বকশি মোনায়েম আহমদ। বক্তব্য রাখেন আব্দুল মোস্তাকিম চৌধুরী, মাওলানা আহমেদ রশীদ, হুমায়ুন চৌধুরী, শামীম খান, আব্দুল বাছিত প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মৌলানা জুবের আহমদ।
সংবর্ধনার জবাবে মেয়র ছাবির আহমদ চৌধুরী বার্মিংহামে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, প্রবাসীরা হলেন বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। তিনি তাঁর সময়ে নবীগঞ্জ পৌরসভার বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরেন এবং প্রবাসীদের বিভিন্ন দাবি ও সমস্যা সমাধানের প্রচেষ্টা নিজের সাধ্যমতো করবেন বলে জানান। তিনি ইংল্যান্ড বসবাসরত প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দের কাছে নবীগঞ্জ পৌরসভার সার্বিক উন্নয়নে তাঁদের সহযোগিতা কামনা করেছেন।
নবীগঞ্জ পৌরসভাকে একটি মডেল পৌরসভায় রূপ দেয়ায় বক্তারা মেয়র ছাবির আহমদ চৌধুরী’র ভূয়সী প্রশংসা করেন এবং নবীগঞ্জ পৌরসভার সার্বিক উন্নয়নে তাদের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।