উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের ইনাতগঞ্জ বাজারে দুই ভাইয়ের উপর হামলার ঘটনায় হাবিবুর রহমান (৫০) নামে একজনকে গ্রেফতার করেছে ইনাতগঞ্জ ফাঁড়ি পুলিশ। রবিবার বেলা সাড়ে ১১টায় ইনাতগঞ্জ ফাঁড়ির এসআই আবু বক্কর এক অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত হাবিবুর রহমান উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের বানিউন গ্রামের মৃত আব্দুল জব্বারের পুত্র।
পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের লতিবপুর গ্রামের মৃত সামছুদ্দিনের ছেলে মোঃ ফরিদ আহমদ ও একই ইউনিয়নের বানিউন গ্রামের মোঃ আমীর উদ্দিনের ছেলে জুবায়েল আহমদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ বিরোধকে কেন্দ্র করে গত ১৮ আগস্ট রাত ৮ টায় জুয়েল আহমেদ রুহেল ও তার ছোট ভাই জুবায়েল আহমেদ নবীগঞ্জ থানার পার্শ্ববর্তী জগন্নাথপুর থানার (রানীগঞ্জ রোডস্থ) স্থানীয় ইনাতগঞ্জ পূর্ব বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র আনতে গেলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় জুয়েল (২৮) ও জুবায়েলকে (২৪) উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় অবস্থার অবণতি হওয়ায় পরদিন জুবায়েলকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হয়। এ ঘটনায় আহতদের ভগ্নিপতি মোঃ রিপন আহমদ বাদী হয়ে ফরিদ আহমদকে প্রধান আসামী করে ৪ জন সহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জনের নাম উল্লেখ করে জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আসামীরা হাইকোর্ট থেকে ২১ দিনের আগাম জামিন নিয়ে এসে মেয়াদের ভিতরে নিম্ন আদালতে হাজির হয়নি। পরে ফরিদ আহমদ, হাবিবুর রহমান ও সইবুর রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক গ্রেফতারি পরোয়ানা জারি করে নবীগঞ্জ থানাকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে ইনাতগঞ্জ ফাঁড়ির এসআই আবু বক্ক হাবিবকে গ্রেফতার করেন।
অপরদিকে শনিবার রাতে অপর এক অভিযানে এসআই আবু বকর ইনাতগঞ্জের উমরপুর গ্রামের মৃত মোতালিবের ছেলে সাজাপ্রাপ্ত আসামী তপন মিয়া (৩২) ও শ্যামলি পশ্চিম পাড়া গ্রামের বশির মিয়ার পুত্র জাহানকে (২৮) গ্রেফতার করেন। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ থানার ওসি মাসুক আলী।