নিজস্ব প্রতিনিধি ॥ বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে বিভিন্ন শিক্ষাপ্রদর্শনী, “স্বল্প সময়ে” পবিত্র কুরআন হিফজ সম্পন্নকারী ও শতভা ট্যালেন্টপুল বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বার্ষিক পুরস্কার বিতরণ ও সংবর্ধনা প্রদান করেছে বানিয়াচং দারুন নাশাত। শনিবার সকাল ৯টা থেকে দিন ব্যাপী বানিয়াচং উপজেলা সদরের বড় বাজারে অবস্থিত জননী কমিউনিটি সেন্টারে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
হাফেজ মাওলানা ইয়াহইয়ার সঞ্চালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দারুন নাশাতের পরিচালক মাওলানা আবদুল হালিম নোমানি আল আজহারি। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দারুন নাশাতের অন্যতম ডিরেক্টর মুফতি জুনায়েদ আহমেদ। এসময় তিনি প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং যেকোনো সময় প্রতিষ্ঠানের পাশে দাঁড়ানোর আশ্বাস প্রদান করেন।
অভিভাবকদের উদ্দেশ্যে দারুন নাশাতের পরিচালক মাওলানা আব্দুল হালিম নোমানি আল-আজহারী বলেন, দারুন নাশাত একটি মানসম্পন্ন মাদ্রাসা ও স্কুল। এখানে ছাত্র ছাত্রীদেরকে হিফজ, স্কুল সেশন শাখায় পৃথকভাবে পড়ানো হয়। প্রতি বছরই আমাদের প্রতিষ্ঠান থেকে অনেক শিক্ষার্থী স্বল্প সময়ে হাফেজ হচ্ছেন। শিক্ষার্থীদের মূল্যবোধ অর্জনে দারুন নাশাত সর্বদা সজাগ দৃষ্টি রাখছে। এবং বানিয়াচং বড় বাজার জননী কমিউনিটি সেন্টারের দ্বিতীয় তলায় দারুন নাশাতের আরেকটি নতুন ব্রাঞ্চ প্লে থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত চালু করা হয়েছে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জননী কমিউনিটি সেন্টারের সত্তাদিকারি ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব হারুন মিয়া, মোঃ লুতফুর রহমান, বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া, মাওলানা মিজানুর রহমান প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন বানিয়াচং প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক আক্তার হোসেন আলহাদী সহ বিভিন্ন শ্রেণী পেশার সুধীবৃন্দ সহ শিক্ষার্থীবৃন্দ।
উল্লেখ্য, এবছর ৬ জন হাফেজ ও হাফেজা কোরআন হিফ্জ সম্পন্ন করেছেন। ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয়ে মাত্র ৬বছরে অনেক কৃতি শিক্ষার্থী উপহার দিয়েছে দারুন নাশাত। স্বল্প সময় প্রবিত্র কুরআন হিফজ সম্পন্নকারী শিক্ষার্থী সহ প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রায় সাড়ে ৩শ শিক্ষার্থীকে বিভিন্ন ক্যাটাগরিতে নগদ অর্থ, পুরস্কার ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।