নবীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ বলেছেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়কে উন্নয়নের অন্যতম প্রায়োগিক পদ্ধতি হিসেবে বিবেচনা করেছিলেন। সমবায় সম্পর্কে বঙ্গবন্ধুর চিন্তাধারা ছিল গভীর এবং ব্যাপক। বিনিয়োগসহ উৎপাদিত পণ্যের বাজারজাতকরণ ও পণ্যের ন্যায্যমূল্য প্রাপ্তিসহ নারীর ক্ষমতায়ন, অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রভৃতি ক্ষেত্রে সমবায় একটি কার্যকর পদ্ধতি। তিনি বলেন- সরকারের লক্ষ্য পূরণে দেশের সমবায় সংগঠনগুলো অগ্রণী ভূমিকা রাখছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে আমরা সক্ষম হব।
শনিবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ‘সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ শ্লোগানে নবীগঞ্জ উপজেলায় জাতীয় সমবায় দিবস-২০২৩ উপলক্ষে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে র‌্যালি পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য এসব কথা বলেন।
আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাস অনুপের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প জীবিকায়ন কর্মকর্তা সাকিল আহমেদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট গতি গোবিন্দ দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা সহকারি কমিশনার ভূমি শাহীন দেলোয়ার, নবীগঞ্জ থানার ওসি মো. মাসুক আলী প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করে উপজেলা পরিষদ প্রাঙ্গণে র‌্যালি অনুষ্ঠিত হয়।