সকাল-সন্ধ্যা হরতালের পর বিএনপির নয়া কর্মসূচি

স্টাফ রিপোর্টার ॥ রোববার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালনের পর এবার দেশজুড়ে টানা ৩ দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামীকাল ৩১ অক্টোবর থেকে শুরু হয়ে এই অবরোধ চলবে ২ নভেম্বর পর্যন্ত। অর্থাৎ মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার টানা তিন দিন রেলপথ, নৌপথ, রাজপথে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী গতকাল রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যা সোয়া ৬টায় ভার্চ্যুয়াল সভায় বিষয়টি নিশ্চিত করেছেন। সেখানে রিজভী বলেন, ‘দেশে চলমান বিচারহীনতা, অপশাসন, দুর্নীতি, অর্থপাচার ও সিন্ডিকেটবাজীর ফলে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতিতে জনগণ বিপর্যস্ত। জীবন জীবিকা রক্ষার্থে ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আয়োজিত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা চালানো হয়। নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীদের গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।’
ওই সভায় উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, বিএনপিরসহ অর্থবিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন প্রমুখ।