স্টাফ রিপোর্টার ॥ বিএনপি জামায়াতের ডাকা হরতালের সমর্থনে হবিগঞ্জে রাস্তায় টায়ারে আগুন ধরিয়ে এবং গাছ ফেলে বিক্ষোভ করেছে ছাত্রদল যুবদলসহ বিএনপির নেতাকর্মীরা। এর মাঝে যুবলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
জানা যায়, রবিবার সকাল ৯টার দিকে শহরের শায়েস্তানগর এলাকায় রাস্তায় টায়ারে আগুন দিয়ে পিকেটিংয়ের চেষ্টা করে ছাত্রদল নেতাকর্মীরা। এসময় পুলিশ তাদেরকে ধাওয়া করলে ছাত্রদলের নেতাকর্মীরা পালিয়ে যায়। এছাড়াও সকাল সাড়ে ১১ টার দিকে হবিগঞ্জ চুনারুঘাট সড়ক, চুনারুঘাট পৌর শহর, ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কে কলেজ রোড, বাল্লা রোড ও আমতলি রাস্তা সংলগ্ন এলাকায় টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে সড়ক অবরোধের চেষ্টা করে ছাত্রদলের নেতাকর্মীরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
এদিকে, বেলা ১২টার দিকে হবিগঞ্জ শহরের মুসলিম কোয়ার্টার এলাকায় হরতালের সমর্থনে পিকেটিং শুরু করে ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় যুবলীগের নেতাকর্মীদের সাথে হয় ধাওয়া পাল্টা ধাওয়া। ঘটে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা। ভাংচুর করা হয় একটি টমটম অটোরিক্সা। এ সময় কয়েকজন আহত হয়। আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খলিলুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। অন্যদিকে নিউ মুসলিম কোয়ার্টার এলাকায়ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় ব্যবসায়ীরা দোকান পাট বন্ধ করে দেন।
অপরদিকে, রবিবার সকাল থেকে হরতালের কারণে জেলা শহর থেকে দুরপল্লার যানবাহন চলাচল বন্ধ থাকলেও শহরসহ আশপাশের উপজেলাগুলোতে ছোট যানবাহন চলাচল করেছে নির্বিঘেœ। বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এছাড়াও জামায়াত বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে শহরে শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
এ বিষয়ে হবিগঞ্জ সদর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ রফিকুল ইসলাম বলেন, যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তিনি বলেন, শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। এদিকে পুলিশ বিকালে শায়েস্তানগর তেমুনিয়ায় চেকপোস্ট বসিয়ে তল্লাশী করা হয়।