ডাক্তার বিউটি বললেন আমি ভুল চিকিৎসা করিনি

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ নতুনব্রিজ এলাকায় কথিত ডাক্তার বিউটি আক্তারের ভুল চিকিৎসায় মা ও নবজাতক শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনা নিয়ে নতুনব্রিজসহ আশপাশের এলাকায় তোলপাড় চলছে। গতকাল বুধবার সকাল ৮টার দিকে নতুনব্রিজ শিমুলতলা এলাকার ফুল মিয়ার কন্যা আসমা আক্তার (৩০) এর প্রসব ব্যথা উঠে। এ সময় নতুনব্রিজ এলাকার গাইনী প্রশিক্ষণপ্রাপ্ত ডাঃ বিউটি আক্তারকে জানালে তিনি বাড়িতে গিয়ে নরমাল ডেলিভারীর চেষ্টা করেন। এক পর্যায়ে টানাহেচড়া করে প্রসব করাতে গেলে আসমার রক্তক্ষরণ শুরু হয় এবং নবজাতকের মৃত্যু হয়। এরপর তিনি কিছু ওষুধ দিয়ে চলে আসেন এবং তাদেরকে সদর হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। এদিকে বিউটি চলে আসার পর আসমার আরও রক্তক্ষরণ হয়। তাকে দ্রুত সদর হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসক জানান, ডেলিভারীর সময় জরায়ূ ছিড়ে ফেলায় অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। নবজাতকের ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে।
জানা যায়, ডাক্তার বিউটি আক্তার নতুন ব্রিজ এলাকায় আলিশান চেম্বার খুলে ডাক্তার পদবীর পাশাপাশি নানা ডিগ্রি ব্যবহার করে চিকিৎসা করছেন। তাকে সহযোগিতা করছেন তার স্বামী।
এ বিষয়ে ডাক্তার বিউটি আক্তার জানান, আমি প্রশিক্ষণপ্রাপ্ত। সুন্দরভাবে ডেলিভারী করিয়েছি। মা ও নবজাতক সুস্থ ছিলো। আমি আসার পর শুনেছি তারা অসুস্থ হয়ে পড়েছে এবং হাসপাতালে নেয়ার পর মৃত্যু হয়েছে। আমি কোনো ভুল চিকিৎসা করিনি। আমি সঠিক চিকিৎসা করি। কিন্তু হায়াত নেই মারা গেছে।