শায়েস্তাগঞ্জে তারুণ্যের রোডমার্চের পথসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায়

জি কে গউছ সহ দেশের সকল নেতাকর্মীর মুক্তি দাবি

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বাংলাদেশের মালিক জনগণ। সেই মালিকানা আমরা জনগণকে ফেরত দিতে চাই। ক্ষমতায় আসার জন্য আমরা আন্দোলন করছি না। জনগণের অধিকার আর মানুষের ভোটাধিকার ফেরাতে আমরা রাজপথে নেমেছি। দেশের জনগণ এখন এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। এই সরকার জনগণের ভোট চুরি করে আবার ক্ষমতায় আসার পায়তারা করছে। বাংলাদেশের মানুষের আজ চলার কোন নিরাপত্তা নেই। মিডিয়ার লোকদেরও স্বাধীনভাবে কাজ করার কোন নিরাপত্তা নেই। দেশের জনগণ এখন সিদ্ধান্ত নিয়েছে এই সরকারকে বিদায় করে দেবে। এই সরকার মিথ্যা মামলা দিয়ে লাখ লাখ দলীয় নেতাকর্মীকে জেলে পাঠিয়ে নির্যাতন করছে। ২০১৪ ও ২০১৮ এর তারা জনগণের ভোট চুরি করে ক্ষমতায় এসেছিল কিন্তু এবার আর তাদেরকে ভোট চুরি করতে দেওয়া হবে না। এখন মরা মানুষও ভোট দিতে পারে। কিন্তু জীবিত মানুষ ভোট দিতে পারছে না। দেশের ১৮ কোটি মানুষ আজ চোখের জল ফেলছে। দ্রব্যমূল্যের উর্ধগতির কারণে ঠিকমতো তারা বাজার করে পেট ভরে খেতে পারছে না।
ভোটের অধিকার প্রতিষ্ঠার এক দফা দাবীতে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ভৈরব-সিলেট রোড মার্চের অংশ হিসেবে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ এলাকায় ভ্রাম্যমান মঞ্চে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গয়েশ্বর রায় আরো বলেন, শোষণের হাত থেকে দেশকে মুক্ত করতে হবে এবং দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করতে হবে। প্রতিষ্ঠিত করতে হবে সাংবিধানিক অধিকার। গণতন্ত্রকে পুরুদ্ধার করার জন্য আমরা যুদ্ধে নেমেছি। এতে আমাদেরই জয় হবে।
বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন- সংসদ ভেঙ্গে দিয়ে একটি নিরপেক্ষ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার গঠন করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। এখনো তাকে মুক্তি দেওয়া হয়নি। তাকে চিকিৎসার ব্যবস্থাও করা হয়নি। সিলেটের ইলিয়াস আলীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তার মতো হাজার হাজার নেতাকে গুম করা হচ্ছে, খুঁজে পাওয়া যাচ্ছে না। বিচার বিভাগ আজ প্রশ্নবিদ্ধ। একটি স্বাধীন দেশে বিচার ব্যবস্থা এরকম হতে পারে না। হবিগঞ্জের পদত্যাগকারি মেয়র আলহাজ্ব জি কে গউছ সহ দেশের সকল দলীয় নেতা কর্মীকে মিথ্যা মামলা থেকে মুক্তি দিতে হবে।
জেলা বিএনপির আহবায়ক আবুল হাসিমের সভাপতিত্বে ও কেন্দ্রীয় বিএনপির সহ-স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক সাবেক এমপি শাম্মী আক্তার শিপার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবীব উন-নবী সোহেল খান, সাংগঠনিক সম্পাদক ডা: সাখাওয়াত হাসান জীবন, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী, ছাত্রদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান প্রমূখ। রোডমার্চের নেতৃবৃন্দ আসার আগে মঞ্চে স্থানীয় ও জেলা নেতৃবৃন্দ বক্তৃতা করেন। উল্লেখযোগ্যদের মধ্যে বক্তৃতা করেন- জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক মোঃ মিজানুর রহমান মিজান, অ্যাডভোকেট এনামুল হক সেলিম, অ্যাডভোকেট আমিনুল ইসলাম আমিন, জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট কামাল উদ্দিন সেলিম, ডা: আহমুদুর রহমান আবদাল, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র এমএফ আহমেদ অলি, উপজেলা বিএনপি সভাপতি আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, জেলা যুবদলের আহ্বায়ক জালাল আহমেদ, চুনারুঘাট উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ লিয়াকত হাসান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মীর সিরাজ আলী, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মহিবুল হাসান শাহিন, গোপায়া ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল মন্নান, হবিগঞ্জ সদর উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক মোঃ তাজুল ইসলাম ফরিদ, শায়েস্তাগঞ্জ উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের, লাখাই উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম, আজমিরীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক খালিদুর রশিদ ঝলক, বানিয়াচং উপজেলা বিএনপির সভাপতি মুজিবুল হাসান মারুফ, শায়েস্তাগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক হাজী এম এ মজিদ, মাধবপুর উপজেলা বিএনপির সভাপতি মোঃ সুমন, চুনারুঘাট থানা যুবদলের সভাপতি মোঃ আইয়ুব আহমেদ, উপজেলা স্বেচ্ছাসেবক দলে আহ্বায়ক চেয়ারম্যান এজাজ ঠাকুর চৌধুরী, কৃষক দল সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান আউয়াল, জেলা শ্রমিক দলের সভাপতি অ্যাডভোকেট বজলুর রহমান, জেলা জাসাস সভাপতি মোঃ মিজানুর রহমান প্রমুখ। জেলার বিভিন্ন স্থান থেকে শত শত দলীয় নেতাকর্মী মিছিল সহকারে দলীয় ব্যানার ও ফেস্টুন নিয়ে সভাস্থলে উপস্থিত হন।
বক্তারা বিএনপির এক দফা দাবী তুলে ধরেন এবং কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব জি কে গউছের মুক্তির দাবী জানান। এর আগে সকাল ১০টায় কিশোরগঞ্জের ভৈরব পৌর শহরে সংক্ষিপ্ত সমাবেশ করে রোডমার্চ শুরু হয়।