স্টাফ রিপোর্টার ॥ পৌরসভার পানি নিষ্কাশনের ড্রেনের উপর হতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে হবিগঞ্জ পৌরসভা। বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ শহরের ঘাটিয়া বাজারে ওই অভিযান পরিচালিত হয়। হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিমের উপস্থিতিতে ড্রেনের উপর গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ঘাটিয়া বাজারের পৌর মার্কেট ও তালেব উদ্দিন সুপার মার্কেটের পেছনে পৌরসভার পানি নিষ্কাশনের একটি ড্রেন রয়েছে। ওই ড্রেনের উপর একটি প্র¯্রাবখানা ও একটি টি স্টল ছিল। অভিযানে ওই স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়। এ সময় মেয়র আতাউর রহমান সেলিম বলেন- ড্রেনের উপর অবৈধ স্থাপনার কারণে পানি নিষ্কাশন বাধাগ্রস্ত হয়। তিনি অবৈধ স্থাপনাসমূহ নিজ দায়িত্বে সরিয়ে ফেলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
মেয়র বলেন- পৌরসভার সম্পত্তি জনগণের সম্পত্তি। তাই দীর্ঘদিনের বেদখল হওয়া পৌরসভার জমি উদ্ধারে উদ্যোগ নিয়া হয়েছে। ইতিমধ্যে বেশ কিছু জমি দখলমুক্ত করা হয়েছে। ঘাটিয়া বাজার পৌরসভার জমি ছিল প্রায় ২৫ শতক। কিন্তু বর্তমানে পৌরসভার মার্কেটের জায়গায় অবশিষ্ট রয়েছে মাত্র ৭ শতক জায়গা। পর্যায়ক্রমে পৌরসভার সকল জমি দখল মুক্ত করে পৌরসভার আওতায় নিয়ে আসা হবে বলে ঘোষণা দেন মেয়র।
উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, প্রিয়াঙ্কা সরকার, হবিগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী দিলীপ কুমার দত্ত সহ এলাকার ব্যবসায়ীগণ।