ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে অবৈধ বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তিকে ১ লাখ টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। এসময় বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহীন দেলোয়ার মোবাইল কোর্ট পরিচালনা করেন।
স্থানীয় সূত্রে জানা যায়- উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের মোস্তফাপুর গ্রামে বিবিয়ানা নদী থেকে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল একটি সংঘবদ্ধ চক্র। মঙ্গলবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহীন দেলোয়ার ইনাতগঞ্জ ইউনিয়নের মোস্তফাপুর এলাকায় অভিযান চালান। অভিযানকালে অবৈধভাবে বালু উত্তোলনে জড়িত তপতীবাগ গ্রামের জসিম উদ্দিনের ছেলে রুমন আহমেদকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। তাছাড়া অবৈধ বালু উত্তোলনে ব্যবহৃত দুটি ড্রেজার মেশিন ও ৭০০ ফুট পাইপ ধ্বংস করা হয়েছে।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহীন দেলোয়ার বলেন- অবৈধ বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তিকে অর্থদন্ড করা হয়েছে ও বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করা হয়েছে।