স্টাফ রিপোর্টার ॥ বিএনপি কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক পদত্যাগী পৌর মেয়র আলহাজ¦ জি কে গউছকে ঢাকার কাকরাইল থেকে আটক করেছে ডিবি পুলিশ। কেন্দ্রীয় বিএনপির মিডিয়া সেল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। তবে পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তাকে আটকের বিষয়ে কোনো কিছু জানানো হয়নি। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টায় ঢাকার কাকরাইল এলাকা থেকে সাদা পোশাকধারী একদল ডিবি পুলিশ তাকে গাড়িতে তুলে নিয়ে যায়। বিষয়টি নেতাকর্মীদের নজরে এলে তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
দলীয় সূত্রে জানা গেছে, গত ১৯ আগস্ট বিএনপির পদযাত্রা কর্মসূচি ছিল। এ সময় পুলিশের সঙ্গে দলীয় নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। দফায় দফায় সংঘর্ষে গুলিবিদ্ধসহ শতাধিক নেতাকর্মী আহত হন। সংঘর্ষে আহত হন সদর মডেল থানার ওসি অজয় দেবসহ কয়েকজন পুলিশ সদস্য। এ ঘটনায় ২১ আগস্ট পুলিশ বাদী হয়ে বিএনপি ও অঙ্গ-সংগঠনের ১২শ নেতাকর্মীর বিরুদ্ধে সদর থানায় পুলিশ অ্যাসল্ট এবং বিস্ফোরক আইনে পৃথক দুইটি মামলা দায়ের করে। উক্ত মামলায় বিএনপি নেতাকর্মীরা উচ্চ আদালত থেকে আগাম জামিন নিতে ঢাকায় যান। মঙ্গলবার হাইকোর্টে দুইটি মামলায় জি কে গউছসহ আগাম জামিন পান ১৮৩ নেতাকর্মী।
হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এনামুল হক সেলিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি নেতাকর্মীদের মাধ্যমে শুনেছি। খোঁজখবর নিচ্ছি।