স্টাফ রিপোর্টার ॥ কোভিড পরিস্থিতি মোকাবেলার সার্বিক প্রস্তুতি তদারকি করতে মঙ্গলবার হবিগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান হবিগঞ্জ জেলা কারাগার পরিদর্শন করেছেন। এ সময় সেখানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, জেল সুপার এবং জেল চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।
পরিদর্শনকালে জেলা ম্যাজিস্ট্রেট কারাগারের সার্বিক পরিস্থিতি অবলোকন করেন এবং বন্দীদের স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি নিশ্চিতকরণের জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। এ সময় তিনি কারা হাসপাতালের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২টি অক্সিমিটার ও ২টি থার্মো স্ক্যানার প্রদান করেন।
তিনি জেলা কারাগারের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ এবং কারাবন্দীদের কোভিড ভ্যাক্সিন প্রদান কার্যক্রম উদ্বোধন করেন। কারাবন্দীদের জরুরি প্রয়োজনে অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে ২৫০ শয্যা বিশিষ্ট হবিগঞ্জ জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের সহায়তায় একটি অক্সিজেন সিলিন্ডার বরাদ্দ করেন। কারাগারে আগত আসামিদের স্বাস্থ্যবিধি মেনে কারাগারে প্রবেশ করানো হচ্ছে কিনা সে ব্যাপারে খোঁজ খবর নেন। তিনি কারাবন্দীদের সার্বিক পরিস্থিতি মূল্যায়ন করেন এবং কোভিড মোকাবেলায় গুরুত্বপূর্ণ দিক নির্দেশনাও প্রদান করেন।