সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শায়েস্তাগঞ্জ থেকে ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এলাকার কৃতি সন্তান সেনাবাহিনীর অবসরপ্রপ্ত কর্ণেল শেখ মোঃ আব্দুল জহির এর দাফন সম্পন্ন হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। ১২ এপ্রিল বিকাল সাড়ে ৪টার দিকে ঢাকার সিএমএম হাসপাতালে আইসিইউতে তিনি ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ডায়বেটিকস রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ৩ পুত্র, ১ কন্যা ও নাতী-নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন, গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমের পুত্র শেখ মোঃ ইমন লন্ডনে বসবাসরত, শেখ মোঃ রিমন স্পেনে ও শেখ মোঃ সুমন বাড়িতে বসবাস করছেন। তার কন্যা ঢাকায় বসবাস করছেন।
মরহুমের প্রথম জানাজা সোমবার রাত ৮টায় ঢাকার মহাখালীতে অনুষ্ঠিত হয়। পরে মরহুমের লাশ তার নিজ বাড়ি হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার পৌর শহরে ৪নং ওয়ার্ডে চরনুর আহমদ প্রকাশিত ঐতিহ্যবাহী দাউদনগর মহল্লায় শেখের বাড়িতে নিয়ে আসা হয়। ১৩ এপ্রিল মঙ্গলবার সকাল ৮টায় নিজ বাড়িতে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এদিকে জানাজার নামাজ শেষে সকাল ৯টায় সেনাবাহিনীর একটি টিম মরহুম কর্ণেল শেখ মোঃ আব্দুল জহিরকে রাষ্ট্রীয় মর্যাদায় শ্রদ্ধা নিবেদন এবং তার কবরে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করেন। সেনাবাহিনী থেকে অবসর হওয়ার পর কর্ণেল জহির নিজ বাড়ি দাউদনগর মহল্লায় নূরে হেরা জহির সুন্নীয়া হাফিজিয়া মাদ্রাসা এবং ১টি মসজিদ প্রতিষ্ঠা করেন। উক্ত মাদ্রাসায় প্রচুর ছাত্র অধ্যয়নরত।
তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ তালুকদার ইকবাল, শায়েস্তাগঞ্জ পৌর মেয়র মোঃ ফরিদ আহমেদ অলি, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ গাজীউর রহমান ইমরান, জেলা পরিষদের সদস্য মোঃ আব্দুল্লাহ সরদার, শায়েস্তাগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক সারোয়ার আলম শাকিল, ৭ গ্রাম ঐক্য পরিষদের পঞ্চায়েত সভাপতি মোঃ আতাউর রহমান মাসুক, সাবেক পৌর মেয়র মোঃ ছালেক মিয়া, ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মোঃ জালাল উদ্দিন মোহন, শায়েস্তাগঞ্জ উপজেলা অনলাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, সহ-সভপতি মোঃ মোজাম্মিল হক শফিক, মোঃ সাদত চকদার প্রমুখ। শোক প্রকাশকারীরা বলেন শায়েস্তাগঞ্জবাসী তার এক গর্বিত সন্তানকে হারাল। এ ক্ষতি অপূরণীয়। তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন সকলে এবং পরিবারের সকল সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।