সুমন আহমেদ বিজয়/নিতেশ দেব, লাখাই থেকে ॥ লাখাই উপজেলার গুনিপুর গ্রামে ডাকাতি করতে গিয়ে গণধোলাই’র শিকার হয়ে দুই ডাকাত নিহত হয়েছে। নিহতরা হলো- হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার পুরাইকলা গ্রামের মৃত ইউনুছ মিয়ার ছেলে হুমায়ুন মিয়া (৪০) ও বি-বাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ধরমন্ডল গ্রামের মৃত ফজর রহমানের ছেলে আব্দুল হামিদ (৪২)।
লাখাই থানার ওসি (তদন্ত) মহিউদ্দিন সুমন জানান, শনিবার দিবাগত গভীর রাতে ১০/১২জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল লাখাই উপজেলার করাব ইউনিয়নের গুনিপুর গ্রামে মৃত খুরশেদ মিয়ার ছেলে জালাল মিয়ার বাড়িতে হানা দেয়। গৃহকর্তা জালাল মিয়া মোবাইল ফোনে বিষয়টি গ্রামবাসীকে জানালে গ্রামবাসী ডাকাতদের পাকড়াও করে এবং দুই ডাকাতকে আটক করে গণধোলাই দেয়। গণধোলাই’র শিকার হয়ে দুই ডাকাত ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে লাখাই থানা পুলিশ রাত ৩টার দিকে ঘটনাস্থলে গিয়ে ডাকাতদের লাশ উদ্ধার করে।
করাব ইউপি চেয়ারম্যান আব্দুল হাই জানান, পাঁচ থেকে ছয়জনের একটি ডাকাতদল জালাল মিয়া নামের এক ব্যক্তির বাড়িতে হানা দেয়। ডাকাতদের উপস্থিতি টের পেয়ে বাড়ির লোকজন চিৎকার করলে ডাকাতরা পালিয়ে যেতে চেষ্টা করে। এ সময় ধাওয়া দিয়ে দুইজনকে আটক করে পিটুনি দেয় গ্রামবাসী। এতে ঘটনাস্থলেই দুজন মারা যায়। নিহতের পরিবারের দাবি তাদের হত্যা করা হয়েছে।
লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুল ইসলাম জানান, নিহতদের বিরুদ্ধে একাধিক ডাকাতি মামলা রয়েছে। তিনি বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুইজনকে মৃত অবস্থায় পায়। পরে মরদেহ উদ্ধার করে ময়না তদন্ত শেষে তাদের লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়। ওসি জানান, এ ঘটনায় এসআই মিঠুন চন্দ্র দাশ বাদি হয়ে অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন। বিষয়টি তদন্তাধীন আছে। এ রিপোর্ট লেখাকালে কাউকে আটক করা হয়নি।