স্টাফ রিপোর্টার ॥ ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব থেকে বদলী হয়ে আসা ইশরাত জাহান আজ শনিবার হবিগঞ্জে জেলা প্রশাসক হিসেবে যোগদান করছেন। আজ সকাল ৯টায় তিনি বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করবেন। বিষয়টি দৈনিক হবিগঞ্জের মুখকে নিশ্চিত করেছেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার।
প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসানকে কুমিল্লা জেলার ডিসি হিসেবে বদলি করা হয়। একই সাথে হবিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয় ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব ইশরাত জাহানকে। পরবর্তীতে হবিগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন এই বদলী স্থগিত করে। নির্বাচন কমিশন থেকে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানকে চিঠি দিয়ে জানানো হয়- হবিগঞ্জ পৌরসভার নির্বাচন সম্পন্ন হওয়া পর্যন্ত তিনি হবিগঞ্জে জেলা প্রশাসক দায়িত্ব পালন করবেন। গত ২৮ ফেব্রুয়ারি হবিগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর কামরুল হাসানের বদলী নিশ্চিত করে নির্বাচন কমিশন।
ইতোমধ্যে জেলা প্রশাসক হিসেবে যোগদানের জন্য উপ-সচিব ইশরাত জাহান গতকাল শুক্রবার হবিগঞ্জ এসে পৌঁছেছেন। আজ সকাল ৯টায় তিনি দায়িত্ব গ্রহণ করবেন।
নবাগত জেলা প্রশাসক ইশরাত জাহান যশোহর জেলা সদরের বাসিন্দা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাাষ্ট্র বিজ্ঞানের ছাত্রী ও প্রশাসনের ২২তম বিসিএস ক্যাডার। চাকরি জীবনে তিনি খুলনায় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট, মাদারীপুর সদর উপজেলায় ইউএনও, খুলনায় জেলা প্রশাসনে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালকের দায়িত্ব পালন করেন। তিনি গত বছরের ফেব্রুয়ারি থেকে বদলী হয়ে আসার পূর্ব পর্যন্ত ভূমি মন্ত্রণালয়ে উপ-সচিব (পরিকল্পনা ও উন্নয়ন-২) হিসেবে দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি ২ পুত্র সন্তানের জননী। তাঁর স্বামী শরীফুল ইসলাম স্বাস্থ্য ও শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব।