কামরুল হাসান ॥ ঘনিয়ে আসছে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনের দিন-ক্ষণ। যতই দিন যাচ্ছে প্রচারণায় সময় বাড়িয়ে দিচ্ছে প্রার্থীরা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোট ভিক্ষা করছেন দ্বারে দ্বারে। শুধু দলীয় কর্মীদের সঙ্গে নিয়েই নয়, পরিবার পরিজন নিয়েও প্রচারণা চালাচ্ছেন মেয়র প্রার্থীরা। কাউন্সিলর প্রার্থীরাও ঘরে বসে নেই। তারাও দিন রাত চষে বেড়াচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি। সব মিলিয়ে ভোট উৎসবের ছোঁয়া লেগেছে শায়েস্তাগঞ্জে। সকলেই চেয়ে আছেন ২৮ ডিসেম্বরের দিকে।
গান, শ্লোগানে মুখরিত পৌর এলাকা। নিরব বিজ্ঞাপন ও প্রচারণার কথা বললে সহসাই বলা চলে পোস্টারের কথা। শায়েস্তাগঞ্জ পৌরসভায় যেখানেই চোখ যায় শুধু পোস্টার আর পোস্টারই চোখে পড়ে। দেশের প্রধান দুই রাজনৈতিক দলসহ স্বতন্ত্র প্রার্থীরাও পিছিয়ে নেই পোস্টার লাগাতে। সঙ্গে রয়েছে কাউন্সিলর ও নারী আসনের কাউন্সিলর প্রার্থীদের পোস্টার। সব মিলিয়ে পোস্টারের শহরে পরিণত হয়েছে শায়েস্তাগঞ্জ।
সরজমিনে ঘুরে দেখা যায়- পৌর শহরের প্রধান সড়ক, হাসপাতাল সড়ক, গার্লস স্কুল রোড, পুরান বাজার, ড্রাইভার বাজার, দাউদনগর বাজার, রেলওয়ে পার্কিং, রেলওয়ে প্লাটফর্ম পর্যন্ত বাদ পড়েনি পোস্টার। এছাড়াও পৌরসভার ৯টি ওয়ার্ডের পাড়া-মহল্লায় রাস্তার উপরে শোভা পাচ্ছে নির্বাচনী পোস্টার।
এদিকে, শীতের কুয়াশায় ছিড়ে পড়ার আশঙ্কায় প্লাস্টিকে মোড়ানো পোস্টার লাগানো হয়েছে নির্বাচনের প্রচারণায়। কাগজের পোস্টার কুয়াশায় ভিজে যাওয়া শঙ্কা থাকায় এ পদক্ষেপ নিয়েছেন সব প্রার্থীরা।
উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ মনিরুজ্জামান জানান- ২৮ ডিসেম্বর ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই পৌরসভায় ছয় জন মেয়র, ১৪ জন সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর ও ৩৬ জন সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।