নতুন মুখ হিসেবে প্রচারণা শুরু করেছেন টিটু
এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জ পৌরসভার নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য মেয়র প্রার্থীর সংখ্যা বাড়ছেই। মেয়র প্রার্থীরা পোস্টার, বিলবোর্ড লাগানোর পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরব প্রচার-প্রচারণা চালাচ্ছেন। পাশাপাশি প্রতিদিন বিভিন্ন স্থানে গণসংযোগ করছেন। তবে ডিজিটাল এই যুগে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা বেশি হচ্ছে। প্রার্থীদের মধ্যে যারা দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচন করতে আগ্রহী তারা এখন কেন্দ্রে যোগাযোগ করছেন। আর যারা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবেন তারা হবিগঞ্জ পৌরসভার বিভিন্ন স্থানে পোস্টার, ফেস্টুন ও বিলবোর্ড লাগিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। হবিগঞ্জ পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থীদের প্রচার-প্রচারণার সংবাদ দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার পাঠকদের কাছে পর্যায়ক্রমে তুলে ধরা হবে।
হবিগঞ্জ একটি প্রাচীন পৌরসভা। এটি জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রথম শ্রেণীর পৌরসভা। এ পৌরসভার মেয়র কিংবা ওয়ার্ডগুলোর কাউন্সিলর হতে অনেকেই স্বপ্ন দেখেন। আবার অনেকেই মেয়র হলে পৌরসভার উন্নয়নে নতুন মাত্রা যোগ করবেন এমন পরিকল্পনা করছেন।
হবিগঞ্জ পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে নির্বাচনে করবেন বলে ঘোষণা ও প্রচার-প্রচারণা করছেন শহরের বাণিজ্যিক এলাকার বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী মরহুম আলহাজ্ব সিদ্দিকুর রহমানের ছেলে আলহাজ্ব মফিজুর রহমান টিটু। তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে সচেতন নাগরিক সমাজের ব্যানারে নির্বাচন করতে আগ্রহী। ইতিমধ্যে তিনি হবিগঞ্জ শহরের বিভিন্ন স্থানে ফেস্টুন ও বিলবোর্ড লাগিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও নির্বাচনে ভোটারদের সহযোগিতা ও ভোট চেয়ে প্রচারণা করছেন মফিজুর রহমান টিটু।
এ ব্যাপারে সম্ভাব্য মেয়র প্রার্থী মফিজুর রহমান টিটু দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, হবিগঞ্জ পৌরসভাটি প্রাচীন পৌরসভা। এ পৌরসভায় জলাবদ্ধতা সমস্যা দীর্ঘদিনের। জলাবদ্ধতার কারণে পৌরবাসীকে সামান্য বৃষ্টি হলেই চরম দুর্ভোগ পোহাতে হয়। আমি মেয়র নির্বাচিত হলে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা করা হবে। ময়লা, আবর্জনা ফেলা ডাম্পিং স্পর্ট স্থাপন, পৌরসভার শিশুদের জন্য পার্ক নির্মাণ করা হবে। পৌরসভার পক্ষ থেকে বৃদ্ধাশ্রম তৈরী করা হবে। নাগরিক সুবিধাগুলোকে প্রধান্য দিয়ে কাজ করবেন তিনি। প্রতিটি কাজ বাস্তবায়নের ক্ষেত্রে পৌরসভার নাগরিকদের পরামর্শ নেয়া হবে। তিনি নির্বাচনে সকলের সার্বিক সহযোগিতা, দোয়া ও আশির্বাদ কামনা করছেন।