নতুন বাজারের জুয়েল বেকারির মালিক জলিলকে ৫০ হাজার টাকা জরিমানা
স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলার মিরপুরের দুটি বেকারীতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। গত মঙ্গলবার বিকেলে মিরপুর বাজারে অবস্থিত জিসান বেকারী ও নতুন বাজারে অবস্থিত জুয়েল বেকারীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, দীর্ঘদিন ধরে বিএসটিআই-এর লাইসেন্সবিহীন অবস্থায় এই দুটি বেকারী পাউরুটি, নানা ধরনের বিস্কুট, কেক, টোস্ট ইত্যাদি পণ্য উৎপাদন-বিপণনের ব্যবসা চালিয়ে আসছিল। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মেয়াদোত্তীর্ণ ময়দা, আটা, গুঁড়া দুধ, চিনি, তেল, ডালডা, জেল ইত্যাদি ছাড়াও পঁচা-ভাঙা ডিম দিয়ে বানানো হতো এসব পণ্য। উৎপাদনের তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারিখের কোনো বালাই ছিল না কোনো পণ্যে। কোনোরূপ অনুমোদন ছাড়াই নির্বিঘেœ ব্যবসা চালিয়ে আসছিলেন বেকারীর মালিকেরা।
মোবাইল কোর্টে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন করা ও বিএসটিআই-এর কোনো অনুমোদন না থাকায় জিসান বেকারী সিলগালা করে দেওয়া হয় এবং এর মালিক মশিউর আলমকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। দন্ডাদেশটি প্রদান করেন বাহুবল উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদার।
অন্যদিকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন ও বিএসটিআই পণ্যের লাইসেন্স না থাকায় এবং লাইসেন্স নবায়ন না করায় জুয়েল বেকারীর মালিক আব্দুল জলিলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জলিলকে দন্ডাদেশ প্রদান করেন বাহুবলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল।