স্টাফ রিপোর্টার ॥ গত ২৫ অক্টোবর রবিবার আমেরিকার নিউইয়র্কের জ্যামাইকাস্থ স্থানীয় একটি হোটেল বলরুমে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইনক্ এর কার্যকরী ও উপদেষ্টা পরিষদের যৌথ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মিজানুর রহমান চৌধুরী শেফাজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আকবর হোসন স্বপনের প্রাণবন্ত পরিচালনায় আলোচনায় অংশগ্রহন করেন সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও বর্তমান উপদেষ্টা মোবাশ্বির হুসেন চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশনের উপদেষ্টা অ্যাডভোকেট নাসির উদ্দীন, সাবেক সভাপতি সৈয়দ কামাল উদ্দীন আহমদ, সাবেক সভাপতি রমিজ উদ্দীন খান, সাবেক ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী, গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, সাবেক সভাপতি সৈয়দ নজমুল হাসান কোবাদ, বিশিষ্ট রাজনীতিবিদ ও কমিনিটি এক্টিভিস্ট দেওয়ান শাহেদ চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক কোষাধ্যক্ষ খলিলুর রহমান, সৈয়দ আজমল হোসেন বাচ্চু, উপদেষ্টা গোলাম সারোয়ার চৌধুরী, সাবেক সভাপতি শফিউদ্দীন তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক মো: রেজাউল আজাদ ভূঁইয়া, সহ সভাপতি ইকবাল চৌধুরী, সহ সাধারণ সম্পাদক রোকন হাকিম, সাংগঠনিক সম্পাদক উসমান গনি তালুকদার শামীম, সহ সাংগঠনিক সম্পাদক ইমরান আলী টিপু সাহিত্য সম্পাদক মিজান খান মুহিত, সদস্য শৌকত চৌধুরী, আবুল কালাম টিপু, জয়নাল চৌধুরী, রোবেল মিয়া, জালাল তালুকদার, সৈয়দ ফাইয়াজ উদ্দিন প্রমুখ।
শুরুতেই সংগঠনের প্রয়াত নেতৃবৃন্দ সহ দেশ ও প্রবাসে কভিড ১৯এ মৃত ও অসুস্থদের জন্য দোয়া করা হয়। বক্তারা হবিগঞ্জের প্রাচীন এই সংগঠনকে ঐক্যের প্রতিক হিসাবে বিবেচনা করেন এবং বিগত দিনের বিভিন্ন কর্মকান্ড ও জনকল্যাণমুলক কাজের প্রশংসা করেন। বর্তমান কার্যকরী কমিটির করোনা কালিন বিভিন্ন পদক্ষেপ যেমন এন্টিবডি টেস্ট, হ্যান্ডসেনিটাইজার, মাক্স, আদমশুমারী ও দেশের হতদরিদ্র মানুষের জন্য উল্লেখযোগ্য ত্রাণ তহবিল সংগ্রহ করাকে সমযোপযোগী পদক্ষেপ বলে ভূয়সী প্রশংসা করেন। সংগৃহীত ত্রাণ হবিগঞ্জের ৯টি উপজেলায় আনুষ্ঠানিকভাবে নগদ অর্থ বিতরণের সিদ্ধান্ত গৃহিত হয়।
সভায় সর্বজন শ্রদ্ধেয় সাবেক জেলা শিক্ষা অফিসার ও হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল গাফফার আহমদকে ফুলের শুভেচ্ছা দিয়ে সংবর্ধিত করা হয়। সভাপতি করোনা কালিন এই মহাবিপদে সশরীরে উপস্থিত হওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানান এবং নৈশভোজের মাধ্যমে সভার সমাপ্তি করেন।