স্টাফ রিপোর্টার ॥ সারাদেশের ন্যায় হবিগঞ্জ জেলায়ও নারী-শিশু ধর্ষণ ও নির্যাতন-বিরোধী সমাবেশ করেছে পুলিশ। গতকাল শনিবার সকাল ১০টায় একযোগে হবিগঞ্জ জেলার ৯২টি বিটে এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন-বিরোধী সচেতনতা সৃষ্টিতে এই উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছে পুলিশ বিভাগ।
হবিগঞ্জের প্রতিটি সমাবেশে উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম ও বিভিন্ন স্তরের মানুষ অংশ নেন। সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট এবং প্ল্যাকার্ড প্রদর্শন করেন যাতে জনগণ এ সামাজিক ব্যাধির বিরুদ্ধে এগিয়ে আসে এবং সচেতন হয়। প্রতিটি সমাবেশ ফেসবুকে সরাসরি সম্প্রচার করা হয়েছে। সমাবেশগুলোতে বলা হয়- সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও সুরক্ষা নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ ধর্ষক এবং নারী ও শিশু নির্যাতনকারীদের বিচারের আওতায় আনতে পেশাদারীত্বের সাথে কাজ করছে। দেশের সেবা ও জনকল্যাণে পুলিশ সর্বদাই আন্তরিকতার সাথে জনগণের পাশে দাঁড়িয়েছে।
হবিগঞ্জের বিভিন্ন স্থানে সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম পিপিএম। নবীগঞ্জের আউশকান্দি ইউনিয়ন পরিষদের সামনে অনুষ্ঠিত বিট পুলিশং সমাবেশে বক্তৃতা করেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা। নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আজিজুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিট পুলিশের সিলেট রেঞ্জের এসপি শাহীন আলম খান।
এছাড়া, হবিগঞ্জ ও সুজাতপুরে বিট পুলিশিং এর উদ্যোগে পৃথক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সুজাতপুর বাজার প্রাঙ্গণে সুজাতপুর পুলিশ তদন্ত কেন্দ্রের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক গোলাম মুর্শিদ সরকার। এতে প্রধান অতিথি ছিলেন সুজাতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এনাম খান চৌধুরী ফরিদ।
হবিগঞ্জ সদর থানা পুলিশ ১০নং বিটে ৪, ৫, ৬নং ওয়ার্ডে এই সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর শেখ নুর হোসেন, পৌরসভার সিডিসি’র সভাপতি রিনা বেগম, এসআই নয়ন মনি দেব প্রমূখ।
মাধবপুর ঃ হবিগঞ্জের মাধবপুরে ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে থানা হলরুমে ওসি তদন্ত গোলাম দস্তগীরের সভাপতিত্বে এবং এস.আই মুসলেহউদ্দিনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সুকোমল রায়, প্রেসক্লাবের সাবেক সভাপতি রোকনউদ্দিন লস্কর, কাউন্সিলর ইশরাত জাহান ডলি, স্বপ্না পাল, কাউন্সিলর বাবুল হোসেন, শিক্ষক শাহেনা আক্তার, মাওলানা আবুল কালাম প্রমূখ। এছাড়া উপজেলার ১১টি ইউনিয়নে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।