পিবিআই ইন্সপেক্টর বললেন- ইতি হত্যার কিছু তথ্য পাওয়া গেছে, এগুলো যাচাই-বাছাই করা হচ্ছে ॥ শীঘ্রই বের হয়ে আসবে হত্যারহস্য
শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ৬ বছরের শিশু ইতি হত্যার দুই বছর অতিবাহিত হলেও এখনো হত্যার রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ। দিন যতই যাচ্ছে সুষ্ঠু বিচারের আশা না পেয়ে হতাশ হচ্ছে ইতির পরিবার। তাই শিশু ইতি হত্যার দ্রুত বিচার দাবিতে শান্তিপূর্ণ আন্দোলনে নেমেছেন এলাকাবাসী। সন্তান হত্যার বিচার না পেয়ে চটপটি বিক্রেতা শহিদ মিয়া এখন নির্বাক।
স্থানীয় সূত্রে জানা যায়- ২০১৮ সালের ২৬ জুলাই সকালে শায়েস্তাগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের বিরামচর গ্রামে সাহেববাড়ি মসজিদের পাশে একটি ধানের জমি থেকে শিশু ইতি আক্তারের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়। এর আগে ২৫ জুলাই সকালে মসজিদে মক্তব পড়তে গিয়ে আর বাড়ি ফিরেনি সে। এলাকাবাসী একাধিকবার শিশু ইতি হত্যার বিচার দাবিতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন। এরই ধারাবাহিকতায় গতকাল শনিবার সকাল ১১টায় শায়েস্তাগঞ্জ পৌর শহরের দাউদনগর বাজার মোড়ে ইতি হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেন এলাকাবাসী।
মানববন্ধনে বক্তব্য রাখেন- শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া, ব্যবসায়ী নেতা ও আগামী পৌর নির্বাচনে মেয়র প্রার্থী আতাউর রহমান মাসুক, পৌর কাউন্সিলর সাইদুর রহমান, কাউন্সিলর এম এ জলিল, সমাজকর্মী শফি কাইয়ূম, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, মোঃ কিতাব আলী শাহিন, মোঃ দরবেশ মিয়া, মোঃ সোহেল মিয়া, মোঃ সফি কাইয়ুমসহ আরো অনেকেই।
বক্তারা শিশু ইতি হত্যার তদন্তকারী পুলিশ সংস্থা পিবিআইকে উদ্দেশ্য করে বলেন- আগামী এক সপ্তাহের মধ্যে কোন আসামী গ্রেফতার কিংবা হত্যার রহস্য উদ্ঘাটন করতে না পারলে সপ্তাহের প্রতি শনিবার মানববন্ধন করা হবে এবং পিবিআইর তদন্ত কর্মকর্তার বিরুদ্ধেও তদন্তের দাবি জানানো হবে।
শায়েস্তাগঞ্জ থানা পুলিশ জানায়- শিশু ইতি হত্যা মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করছে। তারাই বলতে পারবে মামলাটি কি অবস্থায় রয়েছে।
পিবিআই ইন্সপেক্টর শরীফ রেজাউল করিম বলেন- ইতি হত্যার রহস্য উদ্ঘাটনে পুলিশ মাঠে কাজ করছে। ইতিমধ্যে বেশ কিছু তথ্য পাওয়া গেছে, এগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। আশা করি শীঘ্রই বের হয়ে আসবে হত্যারহস্য।