নারী জনপ্রতিনিধি শিক্ষক মসজিদের ইমামসহ বিভিন্ন স্তরের মানুষকে সমাবেশে আমন্ত্রণ জানানো হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতে পুলিশ আজ শনিবার সারা দেশে ছয় হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নির্যাতনবিরোধী সমাবেশ করবে। হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম পিপিএম জানান, হবিগঞ্জ জেলায় মোট ৯২টি বিট পুলিশিং কার্যালয়ে একযোগে ধর্ষণ ও নির্যাতনবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হবে। জেলার ৭৮টি ইউনিয়নে ৭৮টি সমাবেশ এবং পৌর এলাকাগুলোতে একাধিক স্থানে এই সমাবেশ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুক আলী জানান, হবিগঞ্জ সদর উপজেলার ১১টি স্থানে সমাবেশ অনুষ্ঠিত হবে। তম্মধ্যে প্রতিটি ইউনিয়ন বিট পুলিশিংয়ের উদ্যোগে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এবং হবিগঞ্জ পৌর এলাকার বাস টার্মিনালের কাছে, গরুর বাজার ও শায়েস্তানগর এলাকায় ধর্ষণ ও নির্যাতনবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হবে।
পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) মোঃ সোহেল রানা জানান- স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে শনিবার সকাল ১০টায় সমাবেশ শুরু হবে। সমাবেশে উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম ও বিভিন্ন স্তরের মানুষ অংশ নেবেন। সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট এবং প্ল্যাকার্ড প্রদর্শন করবেন যাতে জনগণ এ সামাজিক ব্যাধির বিরুদ্ধে এগিয়ে আসে এবং সচেতন হয়। প্রতিটি সমাবেশ ফেসবুকে সরাসরি সম্প্রচার করা হবে। তিনি আরও জানান- সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও সুরক্ষা নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ ধর্ষক এবং নারী ও শিশু নির্যাতনকারীদের বিচারের আওতায় আনতে পেশাদারীত্বের সাথে কাজ করছে। দেশের সেবা ও জনকল্যাণে পুলিশ সর্বদাই আন্তরিকতার সাথে জনগণের পাশে দাঁড়িয়েছে বলে তিনি উল্লেখ করেন।