শায়েস্তাগঞ্জে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে বিশেষ আইন শৃঙ্খলা সভা
সৈয়দ আখলাক উদ্দিন মনসুর ॥ শান্তিপূর্ণ পরিবেশে শারদীয় দুর্গাপূজা উদযাপনের লক্ষ্যে শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে বিশেষ আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ তালুকদার ইকবাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ গাজীউর রহমান ইমরান, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার, শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব।
প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রশিদ তালুকদার ইকবাল বলেন, মহামারি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে দুর্গাপূজা মন্ডপগুলোতে সমবেত সকলের স্বাস্থ্য বিধি নিশ্চিতে গাইডলাইন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগ। তিনি পূজামন্ডপে গাইডলাইন মেনে চলার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান।
সভায় পূজায় বখাটেপনা ও উচ্ছৃঙ্খলা প্রতিহত করে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়। বিশেষ করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, বিভিন্ন স্পটে বখাটেদের উৎপাত ও রেজিস্ট্রেশনবিহীন মোটর সাইকেল নিয়ন্ত্রণ করার জন্য আইন শৃঙ্খলাবাহিনীর দৃষ্টি আকর্ষণ করা হয়। সভায় জানানো হয়- শায়েস্তাগঞ্জ উপজেলায় ১৮টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হবে। সভায় নামাজের সময় উচ্চ আওয়াজে গান বাজনা বাজানো নিষেধ করা হয়েছে।
সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন নূরপুর ইউপি চেয়ারম্যান মোঃ মখলিছুর রহমান, হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা আব্দুল নূর, উপজেলা ট্রাফিক ইন্সপেক্টর জালাল উদ্দিন, হপবিস এজিএস (এডমিন) লিটন তালুকদার, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা হেলাল উদ্দিন, জাতীয় সাপ্তাহিক জনতার দলিল সম্পাদক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সম্পাদক সুমন দেব, পৌরসভা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক শংকর রায়, শায়েস্তাগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মনজুরুল হক মাসুদ, সাধারণ সম্পাদক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, উপজেলা সাংবাদিক ফোরাম সভাপতি কামরুজ্জামান আল রিয়াদ, উপজেলা রিপোটার্স ক্লাবের সভাপতি মামুন চৌধুরী, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন প্রমুখ।