বিশেষ প্রতিনিধি ॥ যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি ইন্ক এর কার্যকরি কমিটি (২০২০-২০২২) এর শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গত ৪ অক্টোবর রবিবার জ্যাকসন হাইটস্ এর খাবার বাড়ি পাল্কি সেন্টারে অনুষ্ঠিত হয়। করোনা মহামারীতে নিয়ম মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে হবিগঞ্জ জেলার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে অনাড়ম্বর অথচ প্রাণবন্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক এবং নবনির্বাচিত সহ-সভাপতি সৈয়দ এম নোমান এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চুনারুঘাটের গাজীপুর ইউনিয়নের তিন বারের নির্বাচিত চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর খান। প্রধান অতিথি হিসেবে ছিলেন কমিউনিটির সুপরিচিত ব্যক্তিত্ব ইনকাম ট্যাক্স বিষেশজ্ঞ, বাংলাদেশ সোসাইটি অব আমেরিকার ট্রাস্টী বোর্ডের সদস্য ও বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ওয়াসী চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সাবেক উপদেষ্টা, সমিতির জন্ম থেকে নিবেদিত এবং আজীবন সদস্য মোয়াজ্জেম হোসেন সাজু, সুনামগঞ্জ জেলা সমিতির সভাপতি জোসেফ চৌধুরী, শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাফা গাজী সোহেল। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি সাব্বির কাজী আহমেদ, সাবেক সভাপতি ইকবাল আনসারী, জাকির হোসেন, বিশিষ্ট ব্যাবসায়ী কামরুল ইসলাম, তরুণ সংগঠক ও ক্রীড়াবিদ সফিকুল ইসলাম উজ্জল প্রমুখ। বিশেষ অতিথি ওয়াসী চৌধুরী তার বক্তব্যে যে কোন একটি অনুষ্ঠানের মাধ্যমে যুক্তরাষ্ট্রের সকল অভিবাসীদের এক মঞ্চে নিয়ে আসার আহ্বান জানান এবং এ ব্যাপারে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এরপর নবনির্বাচিত সভাপতিকে শপথ করান সাব্বির কাজী আহমদ এবং পরিষদের অন্যান্য ১৭ জন সদস্যকে শপথ করান নবনির্বাচিত সভাপতি আমির ফারুখ তালুকদার। বর্ণাঢ্য এই শপথ অনুষ্ঠানের শেষে নবনির্বাচিত কার্যকরী পরিষদকে ফুলেল শুভেচ্ছা জানান উপবিষ্ট বিশিষ্টজন।
নবনির্বাচিত সভাপতি তাঁর বক্তব্যের প্রথমেই উক্ত সংগঠনের শুরু থেকে এ পর্যন্ত যারা শ্রম, সহযোগিতা, পরামর্শ ও অর্থ দিয়ে আজকের এই অবস্থানে সংগঠনকে নিয়ে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং তিনি সকলের সহযোগিতায়, সবাইকে নিয়ে এক সাথে কাজ করে উক্ত সংগঠন থেকে যুক্তরাষ্ট্রে এবং হবিগঞ্জ এর শিক্ষা ও সমাজকল্যাণ মুলক কাজে অংশগ্রহন করে সামাজিক উন্নয়ন সাধন করার জন্য সংগঠনের সীমিত সুযোগ কাজে লাগানোর জন্য নতুন কার্যকরি কমিটির সকলকে আহবান জানান। তিনি আরও বলেন আন্তরিকতা, সচ্ছতা, ও জবাবদিহিতা নিয়ে কাজ করলে অবশ্যই আমরা সফল হবো এবং হবিগঞ্জবাসীকে একমঞ্চে নিয়ে আসতে পারবো। কারণ হবিগঞ্জবাসী সকল সময় ভাল কাজের সাথে ছিল এবং ভবিষ্যতেও থাকবে বলে আশা প্রকাশ করেন। উপস্থিত সকল অতিথিবৃন্দ সংগঠনের উন্নয়নমূলক কাজকে এগিয়ে নেওয়ার জন্য কার্যকরি কমিটিকে উৎসাহিত করেন। পরিশেষে নবনির্বাচিত সভাপতি এবং সাধারণ সম্পাদক উপস্থিত সকলের কাছে দোয়া এবং সহযোগিতা কামনা করে আগামী দুই বৎসরে অতীতের চেয়ে আরো বেশী কার্যক্রম গ্রহন ও বাস্তবায়ন করে প্রবাসে হবিগঞ্জবাসীদের যোগ্যতা সুবিন্যস্থ করবেন।
উল্লেখ্য, নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণের পর বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ এম নোমান সমিতির বিগত দুই বছরের নথিপত্র, অনুসঙ্গ হিসাব নিকাশসহ যাবতীয় কাগজপত্র সাধারণ সম্পাদক মোঃ শামছুল ইসলাম এর কাছে হস্তান্তর করেন। শেষে সভার সভাপতি জাহাঙ্গীর খান সকলকে পেনডামিক সময়ে সমিতির সঙ্গে থেকে একাত্মতা প্রকাশ করে সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বিশেষ নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।