নিজস্ব প্রতিনিধি ॥ জাতীয় সংসদের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, নিরবচ্ছিন্ন বিদ্যুত সুবিধা পেতে হলে গ্রাহকদের আরও সাশ্রয়ী হতে হবে। খেয়াল রাখতে হবে প্রয়োজন ছাড়া যাতে কোন লাইট বা ইলেকট্রনিক্স যন্ত্রপাতি চালু না থাকে। তাহলেই জননেত্রী শেখ হাসিনার ঘরে ঘরে বিদ্যুত পৌঁছে দেয়ার মহতী উদ্যোগ সফল হবে।
রোববার সকালে বানিয়াচং উপজেলার কুমড়ি বাজারে এলাকাবাসী আয়োজিত কুমড়ি, দুর্গাপুর, নজরপুর, নীলপুর, ফিরিঙ্গীটুলা গ্রামে বিদ্যুত সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিদ্যুত অফিসারের তথ্য মতে ২ কোটি ১৫ লাখ ১১ হাজার ১শ’ টাকা ব্যয়ে কুমড়ি, দুর্গাপুর, নজরপুর, নীলপুর ও ফিরিঙ্গীটুলা গ্রামে সারে ১৬ কিলোমিটার লাইন স্থাপনের মাধ্যমে ২১৩৩টি পরিবারে বিদ্যুত সরবরাহ করা হয়েছে।
ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জয়নাল আবেদীন তালুকদারের সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আব্দুল হামিদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পল্লী বিদ্যুত এর জিএম মোতাহের হোসেন, উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা, জেলা পরিষদের সদস্য নাজমুল হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, মন্দরী ইউপি চেয়ারম্যান শেখ শামছুল হক, মক্রমপুর ইউপি চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া, ইউপি চেয়ারম্যান শাহ শওকত আরেফিন সেলিম, ইউপি চেয়ারম্যান আব্দুল কদ্দুছ শামীম, ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান খান, ইউপি চেয়ারম্যান এরশাদ আলী।
এমপি আব্দুল মজিদ খান আরও বলেন, আওয়ামী লীগ সরকার শুধু বিদ্যুতায়ন নয়- যোগাযোগ, শিক্ষা স্বাস্থ্য, কৃষি, তথ্য প্রযুক্তি সহ প্রতিটি ক্ষেত্রেই উন্নয়ন কাজ সফলভাবে চালিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার দুরদর্শী চিন্তার ফলেই দেশে এ ধরণের বৈপ্লবিক উন্নয়ন করা সম্ভব হচ্ছে। গ্রাহকদের উদ্দেশ্যে তিনি বলেন, শেখ হাসিনা আপনাদেরকে বিদ্যুত দিয়ে দায়িত্ব পালন করছেন। আর আপনাদের দায়িত্ব হলো সঠিকভাবে এর ব্যবহার করা।
বানিয়াচং আজমিরীগঞ্জের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করে এমপি আব্দুল মজিদ খান বলেন, বানিয়াচং আজমিরীগঞ্জ বাসী আমাকে তৃতীয় বারের মতো এমপি নির্বাচিত করেছেন। তাই আমিও বানিয়াচং আজমিরীগঞ্জ বাসীর কাজেই নিজেকে সার্বক্ষণিক নিয়োজিত রাখছি। ভবিষ্যতেও আপনাদের পাশে থাকতে চাই। আমি রাজনীতি করি মানুষ সেবা করার জন্য, কোন ধান্দাবাজি করার জন্য রাজনীতিতে আসিনি। মানুষ আমাকে ভালবাসে আমি মানুষকে ভালবাসি।
তিনি আরও বলেন, আওয়ামীলীগ সরকার দেশে চাহিদা অনুযায়ী বিদ্যুত উৎপাদন করতে কাজ করে যাচ্ছে। সারে ৩ হাজার মেগাওয়াট থেকে ১৮ হাজার মেগাওয়াটে উন্নীত করেছে। বিদ্যুত হচ্ছে আমাদের দেশের সম্পদ। আর দেশের সম্পদের সঠিক সংরক্ষণে সরকারের পাশাপাশি সাধারণ মানুষকেও কাজ করতে হবে। কেউ যাতে অবৈধভাবে বিদ্যুত ব্যবহার না করতে পারে সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পাশাপাশি জনগণকেও সজাগ থাকার আহবান জানান।
বক্তারা এমপি আব্দুল মজিদ খানের উন্নয়ন কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে বলেন, তিনি যে উন্নয়ন করেছেন স্বাধীনতার পর কোন এমপি এত উন্নয়ন করতে পারেনি। তিনি মানুষের বাড়ি বাড়ি গিয়ে খোঁজে খোঁজে এলাকার উন্নয়ন কর্মকান্ড করে যাচ্ছেন। তিনি উন্নয়নের পাশাপাশি দলকে সুসংগঠিত করেছেন, এখন দল অনেক বড় হয়েছে, দলে নেতা কর্মী বৃদ্ধি পেয়েছে।
সভায় আরো বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীযুষ সূত্রধর, আওয়ামী লীগ নেতা ইউসুফ আলী, মন্তাজ মেম্বার, শাহীন চৌধুরী, এমাদ মাস্টার, হাফিজুর রহমান হক সাব, হাফিজ উদ্দিন, মিজানুর রহমান মেম্বার, কুরবান আলী মেম্বার, সুন্দর আলী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নাছির উদ্দিন। গীতা পাঠ করেন প্রধান শিক্ষক অরুণ কুমার দাস।