চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে ৩০টি অজগর সাপের বাচ্চাসহ ৪৪টি বন্যপ্রাণী অবমুক্ত করা হয়েছে। শুক্রবার বিকেল ৫টায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ রেজাউল করিম চৌধুরী এসব প্রাণী অবমুক্ত করেন।
বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গল এসব বন্যপ্রাণী বিভিন্ন স্থান থেকে উদ্ধারের পর তাদের চিড়িয়াখানায় সেবা ও চিকিৎসা শেষে বনে অবমুক্তের জন্য সরবরাহ করে। প্রাণীগুলো অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন সাতছড়ি রেঞ্জ কর্মকর্তা মোঃ মোতালেব হোসেন, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল, জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আবুল কালাম আজাদ, চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, বিট কর্মকর্তা আবুল কালাম সামছুদ্দিন, বনকর্মী ছাদেকুর রহমান, রুকন উদ্দিনসহ অন্যান্যরা।
সাতছড়ি জাতীয় উদ্যানে অবমুক্ত করা প্রাণীর মধ্যে রয়েছে ৩০টি অজগরের বাচ্চা, একটি বড় অজগর, ৪টি বনবিড়াল, ২টি লজ্জাবতী বানর, একটি মেছো বিড়াল, ৩টি বাদামী বানর, দুটি সবুজ বুড়াল সাপ ও একটি তক্ষক। সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, এসব প্রাণী বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন বিভিন্ন সময়ে আহত অবস্থায় উদ্ধার করে সেবাশ্রম ও প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলার পর বনে অবমুক্ত করা হয়।