উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ থেকে ॥ টাকার জন্য বাবা-মাকে মারপিট ও বাড়ির জিনিসপত্র ভাঙচুর করার অপরাধে অবাধ্য সন্তানকে ১৪ মাসের কারাদ- দিয়েছেন ভ্রাম্যমান আদালত। পিতার অভিযোগে মঙ্গলবার রাত ১০টার দিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই আদেশ দেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ মহিউদ্দিন।
দ-িত সন্তান ফারুক আহমেদ নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের বড়চর গ্রামের আমির উল্লার পুত্র।
সূত্র জানায়, ফারুক আহমেদ টাকার জন্য প্রায়ই তার মা-বাবা, ভাই, বোনকে শারীরিক ও মানসিক অত্যাচার নির্যাতন করতো। তাদের কাছ টাকা থাকলে তা জোরপূর্বক ছিনিয়ে নিত। টাকা না দিলে ঘরের জিনিসপত্র, সম্পদ বিক্রি করাসহ অনেক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। নবীগঞ্জ থানা পুলিশের সহায়তায় কয়েকবার মীমাংসার চেষ্টা করা হয়েছে। কিন্তু কয়েকদিন পর পরই ফারুক মা-বাবার উপর শুরু করে নির্যাতন। গত দুই দিন ধরে আবারো তার মা-বাবাকে মারপিট করে। এক পর্যায়ে বাবা-মাকে ঘর থেকে বের করে দেয় ফারুক। অবশেষে বাধ্য হয়ে তার পিতা আমির উল্লা নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এর কাছে অভিযোগ দেন।
অভিযোগের প্রক্ষিতে বিষয়টি মীমাংসা করতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন স্থানীয় ইউপি চেয়ারম্যান ইজাজুর রহমান ও একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। সেখানে তাদের উপস্থিতিতেই পিতা-মাতাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও বারবার প্রহারের উদ্দেশ্যে এগিয়ে যায় ফারুক। এ পরিস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ মহিউদ্দিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ফারুককে ১ বছর ২ মাস বিনাশ্রম কারাদ-ে দন্ডিত করেন। এ প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ মহিউদ্দিন।