স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, জাতির পিতা হত্যাকান্ড বাংলাদেশের জন্য এক ভয়াবহ রাজনৈতিক বিপর্যয় ও সাংস্কৃতিক অপঘাত। এ হত্যাকান্ড গণসংস্কৃতির বিকাশের পথ রুদ্ধ করে দিয়েছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মাধ্যমে আমাদের মাঝে যে অসাম্প্রদায়িক চেতনার উন্মেষ ঘটেছিল সেটিতে আঘাত করা হয় নারকীয় এ হত্যাকান্ডের মাধ্যমে। জাতির পিতাকে সপরিবারে হত্যার বিচার বানচালেরও চেষ্টা করে স্বাধীনতা বিরোধীরা। তারা চেয়েছিল এ দেশকে পুনরায় পাকিস্তান বানাতে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা হতে দেননি। জীবন বাজি রেখে তিনি বাঙালি জাতিকে উন্নতির দিকে নিয়ে যাচ্ছেন।
জাতির পিতার ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে হবিগঞ্জ পৌরসভার ৭, ৮ ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে গতকাল বিকেলে শহরের জেকেএন্ড এইচকে হাইস্কুল ও কলেজ প্রঙ্গণে আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, জাতির পিতার আদর্শকে সামনে রেখেই আমরা আওয়ামী লীগের রাজনীতি করি। আওয়ামী লীগ সাধারণ মানুষের দল। এ দল ক্ষমতায় থাকলে দেশের মানুষের উন্নতি হয়। দেশ এগিয়ে যায়। আর বিএনপি-জামায়াত দেশে নৈরাজ্যের সৃষ্টি করে। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংগঠনের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার অনুরোধ জানান।
হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটো’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র মোঃ মিজানুর রহমান, শাহ মাসুক, শেখ মামুন, শাহ মোঃ আলমগীর সোহাগ, অ্যাডভোকেট মোবারক হোসেন ফুল মিয়া, ফজলুল করিম, সরওয়ার হোসেন ভানু, শওকত মিয়া প্রমুখ।
পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মধ্য দিয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের শুরু এবং পরে মোনাজাত এবং তাবারুক বিতরণের মাধ্যমে আয়োজনের সমাপ্তি ঘটে।