স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের যশের আব্দা খেলার মাঠ সংলগ্ন খোয়াই নদীর তীরে তাল গাছের চারা রোপণ করেছে রোটারি ক্লাব অব হবিগঞ্জ খোয়াই। গতকাল শনিবার (১০ আগস্ট) বিকেলে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খোয়াই রিভার ওয়াটারকিপার ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল।
রোটারী ক্লাব অব হবিগঞ্জ খোয়াই এর প্রেসিডেন্ট আজিজুর রহমান মান্না’র নেতৃত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের সেক্রেটারি পিপি মোহাম্মদ নোমান মিয়া, আইপিপি সৈয়দ আলি আফজাল, প্রেসিডেন্ট ইলেক্ট মোঃ হাবিবুর রহমান মুরাদ, সার্জেন্ট এট আর্মস ও বুলটিন এডিটর পিপি মোঃ বেলায়েত হোসেন, জয়েন্ট সেক্রেটারি পিপি শাহ্ যুবায়ের আহমেদ, সদস্য অ্যাডভোকেট কুতুব উদ্দীন শামীম, সদস্য এম এম এ আল-নোমান তন্ময়। এছাড়াও এলাকাবাসী ও যশের আব্দা মাঠের খেলোয়ারবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল বলেন, সাম্প্রতিক বছরগুলোতে বজ্রপাতে মানুষের মৃত্যুর হার বাড়ছে। তালগাছ উঁচু হওয়ায় এ গাছের মাধ্যমে বজ্রপাত থেকে আমরা রক্ষা পেতে পারি। এছাড়া ভূমিক্ষয়, ভূমিধ্বস, ভূগর্ভস্থ পানির মজুদ বৃদ্ধি ও মাটির উর্বরতা রক্ষা করে তাল গাছ। তাই আমাদের নিজেদের প্রয়োজনে তালগাছসহ দেশীয় গাছ রোপন এবং এগুলো সংরক্ষণে উদ্যোগী হতে হবে ও আন্তরিক হতে হবে। খোয়াই নদীর তীরে গাছ রোপণের উদ্যোগ গ্রহণ করায় তিনি রোটারী ক্লাব অব হবিগঞ্জ খোয়াই এর সকলকে ধন্যবাদ জানান।
ক্লাব সভাপতি আজিজুর রহমান মান্না বলেন, প্রতি বছরই আমাদের পরম বন্ধু দেশীয় গাছ রোপণ করি। এবার বজ্রপাত নিরোধক তাল গাছ রোপণ করেছি। এই ধারাবাহিকতা আমরা রক্ষা করার চেষ্টা করবো।