স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার নাগুরা ফার্ম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান বিরুদ্ধে বিদ্যালয়ের শিক্ষার্থীদের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
অভিযোগে জানা যায়, ২০২৩ সালের ১ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন খাত থেকে উত্তোলনকৃত টাকার একটি বিরাট অংশ আত্মসাত করেছেন হাবিবুর রহমান। স্কুলে যোগদানের পর নানা অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িয়ে পড়েন তিনি। চলতি বছরের অভ্যন্তরীন অডিট অনুযায়ী দেখা যায়, বেতন, ফরম ফিলাপ সেশন, পরীক্ষা, রেজিস্ট্রেশন ফিসহ শিক্ষার্থীদের বিভিন্ন খাতের উত্তোলনকৃত টাকার একটি বৃহৎ অংশ তিনি আত্মসাত করেছেন। অডিট রিপোর্টে দেখা যায়, প্রধান শিক্ষক হাবিবুর রহমান নামে বেনামে স্বাক্ষরবিহীন ভাউচার তৈরী করে বিদ্যালয়ের অর্থ আত্মসাত করেছেন। সহকারি শিক্ষক ও অডিট কমিটির সদস্য অঞ্জন রায় ও শিবলী আহমেদ চলতি বছরের বিদ্যালয়ের আয় ব্যয়ের অডিট করতে গিয়ে প্রধান শিক্ষকের দুর্নীতির চিত্র ধরা পড়ে। তারা তার অনিয়মের প্রতিবাদ জানান এবং ভবিষ্যতে সংশোধন হওয়ার আহ্বান জানান।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও অডিট কমিটির আহ্বায়ক নূরুল ইসলাম জানান, চলতি বছরের অডিট রিপোর্টে বিভিন্ন খাতের হিসেবে ব্যাপক গড়মিল পাওয়া যায়। প্রধান শিক্ষক সরকারি আর্থিক বিধি লঙ্ঘন করে বিদ্যালয়টি পরিচালনা করে আসছেন। এমতাবস্থায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের নিকট জোর দাবি জানিয়েছেন তিনি।