বানিয়াচং উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের বানিয়াচং উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় পাল্টাপাল্টি বক্তৃতায় উত্তেজনার সৃষ্টি ও হট্টগোল হয়েছে। বুধবার (৩১ জুলাই) সকাল ১১টায় বানিয়াচং উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত সভায় এ পরিস্থিতির সৃষ্টি হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সাংসদ অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল।
প্রধান অতিথি বক্তব্যের শুরুতেই তিনি কোটা সংস্কার আন্দোলনে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। আর যেন কোনো প্রাণ না ঝড়ে সেদিকে সকলকে নজর রাখার অনুরোধ জানান। এছাড়া বানিয়াচংয়ে পুলিশের গাড়ি ভাংচুরের নিন্দা জানিয়ে তিনি বলেন কোনো নিরপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হয় সে বিষয়ে পুলিশকে সতর্ক থাকতে হবে।
সভা চলাকালে বানিয়াচং মহারতœ পাড়া হাইস্কুলের প্রধান শিক্ষক অঞ্জন দেবকে কতিপয় ব্যক্তি হুমকি দিচ্ছে জানিয়ে অধ্যক্ষ স্বপন কুমার দাস বক্তব্য দিলে এর পাল্টা বক্তব্যে ইউপি চেয়ারম্যান হায়দারুজ্জামন খানা ধন মিয়া ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিশু ধর্ষণ ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ আনেন। এতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরষিদের সেক্রেটারী ও কমিউনিটি নেতা কাজল চ্যাটার্জি প্রতিবাদ করলে চেয়ারম্যান ধন মিয়া উত্তেজিত হয়ে কাজল চ্যাটার্জিকে বাইরে বের হলে প্রাণনাশের হুমকি দেন। এ ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়েন ধন মিয়া।
অপরদিকে একে অপরের বক্তব্যের পাল্টা বক্তব্য দেওয়ায় প্রায়শই হট্টগোল হয় মর্মে উপস্থিত সদস্যরা উষ্মা প্রকাশ করলে পরবর্তী সভাগুলোতে কোনো সদস্য যদি এ ধরনের আচরণ করেন তাহলে তাকে লিখিতভাবে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হবে মর্মে সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।
বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন খান, সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, ওসি (তদন্ত) আবু হানিফ, অধ্যক্ষ স্বপন কুমার দাস, জনাব আলী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সামছুজ্জামান প্রমুখ।