হবিগঞ্জে এমপি প্রার্থীদের নগদ টাকা স্বর্ণালঙ্কার ও সম্পদের বিবরণ ০৬

এস এম সুরুজ আলী ॥ হবিগঞ্জের ৪টি আসনে এমপি প্রার্থীরা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলকালে হলফনামার মাধ্যমে নিজের এবং স্ত্রী-সন্তানের নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও সম্পদের বিবরণ দাখিল করেছেন। দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার পাঠকদের জন্য প্রার্থীদের নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও সম্পদের বিবরণ ধারাবাহিকভাবে প্রকাশ করা হচ্ছে। আজ তুলে ধরা হলো- হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে জাতীয় পার্টি মনোনীত সংসদ সদস্য প্রার্থী প্রকৌশলী আব্দুল মুমিন চৌধুরী বুলবুল ও হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে জাতীয় পার্টি মনোনীত সংসদ সদস্য প্রার্থী আহাদ উদ্দিন চৌধুরী শাহীন এর নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও সম্পদের বিবরণ-
প্রকৌশলী আব্দুল মুমিন চৌধুরী বুলবুল : তিনি হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে জাতীয় পার্টির মনোনীত সংসদ সদস্য প্রার্থী। হলফনামায় তিনি বর্তমান ঠিকানা উল্লেখ করেছেন হবিগঞ্জ শহরের নিউ মুসলিম কোয়ার্টার। তিনি আব্দুর নুর চৌধুরী ও ছফিনা খাতুনের ছেলে। তাঁর নামে অতীতেও যেমন কোন মামলা ছিল না, বর্তমানেও কোন মামলা নেই। তাঁর আয়ের খাতগুলোর মধ্যে কৃষিখাত থেকে বার্ষিক ১ লাখ ১০ হাজার টাকা, বাড়ি/এপার্টমেন্ট ভাড়া থেকে ২ লাখ ৯৭ হাজার টাকা। তাঁর কাছে নগদ রয়েছে ১ লাখ টাকা, ব্যাংকে জমা ৫ লাখ টাকা, ইলেকট্রনিক্স সামগ্রী ও আসবাবপত্র রয়েছে অর্জনকালীন সময়ের মূল্যে ৩ লাখ টাকা। স্থাবর সম্পদের মধ্যে কৃষি জমি রয়েছে ৪০ শতক। যার অর্জনকালীন মূল্য ২৮ লাখ ৭ হাজার টাকা, কৃষি জমি রয়েছে ২০.৩০ শতাংশ গৃহ/বাড়ি যার অর্জনকালীন মূল্য ১০ লাখ টাকা।
আহাদ উদ্দিন চৌধুরী শাহীন : তিনি হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে জাতীয় পার্টির মনোনীত সংসদ সদস্য প্রার্থী। তিনি হলফনামায় বর্তমান ঠিকানা ঢাকা মধ্যবাড্ডা উল্লেখ করেছেন। হুমায়ূন বখত চৌধুরী ও সৈয়দ আজিজুন্নাহার এর ছেলে আহাদ উদ্দিন চৌধুরী শাহীন পেশায় একজন মৌসুমী ক্ষুদ্র ব্যবসায়ী বলে হলফনামায় উল্লেখ করেন। তাঁর বার্ষিক আয়ের মধ্যে বাড়ি/এপার্টমেন্ট ভাড়া থেকে ১লাখ ৯৮ হাজার টাকা, ব্যবসা থেকে ২ লাখ ৭২ হাজার টাকা। তাঁর কাছে নগদ রয়েছে ১ লাখ টাকা, ব্যাংকে ৮ লাখ টাকা, ইলেকট্রনিক্স সামগ্রী ও আসবাবপত্র রয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকার। তার পৈত্রিক সূত্রে পাওয়া ভবনের দ্বিতীয় তলায় ফ্ল্যাট-১ এ ও ১বি এবং ৪র্থ তলায় ১ ইউনিটের মালিক তিনি।