হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ আবু জাহির এমপির কঠোর হস্তক্ষেপে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা সালিশে নিষ্পত্তি

এম, এ আহমদ আজাদ, নবীগঞ্জ থেকে ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানানোর মিছিলকে কেন্দ্র করে নবীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সৃষ্ট হওয়া বিরোধ ও সংঘাতের ঘটনা জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপির কঠোর হস্তক্ষেপে নিষ্পত্তি হয়েছে। তিনি বিষয়টি নিস্পত্তি করে উভয় গ্রুপের নেতাদের অঙ্গীকার করান ভবিষ্যতে তারা এরকম কার্যক্রম আর করবেন না এবং সকল মতভেদ ভুলে আগামী নির্বাচনে নৌকার জন্য কাজ করবেন। বিষয়টি নিস্পত্তি হওয়ায় নবীগঞ্জ শহরে ও সচেতন মহলে স্বস্থির নিঃশ^াস ফিরে এসেছে। দুই দিন ধরে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে চরম উত্তেজনা বিরাজ করছিলো।
শুক্রবার সকাল ১১টার দিকে নবীগঞ্জ জে.কে উচ্চ বিদ্যালয়ে বিরোধ নিস্পত্তি করার লক্ষ্যে হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপির সভাপতিত্বে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আবুল ফজল, সাংগঠনিক সম্পাদক নুর উদ্দিন চৌধুরী বুলবুল, অ্যাডভোকেট সুলতান মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট গতি গোবিন্দ দাশ, নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একেএম মাঈনুদ্দিন চৌধুরী সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল আলম, সাংগঠনিক সম্পাদক এম,এ মামুন, নবীগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র এটিএম সালাম, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম,এ আহমদ আজাদ, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু সিদ্দিক, সাইফুল জাহান চৌধুরী সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, রিজভী আহমদ খালেদ, সাবেক জেলা পরিষদ সদস্য আব্দুল মালিক, ইউপি চেয়ারম্যানদের মধ্যে ইমদাদুর রহমান মুকুল, শাহরিয়ার নাদির সুমন, নির্মলেন্দু দাশ রানা, হাবিবুর রহমানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
সালিশ বৈঠকের সভাপতি জেলা ও আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আবু জাহির এমপি বলেন- দেশে নির্বাচনী হাওয়া বইছে। মানুষ নির্বাচনকে উৎসব হিসেবে গ্রহণ করেছে। অন্যদিকে বিএনপি, জামায়াত দেশে অরাজকতা সৃষ্টিসহ অগ্নি সন্ত্রাস চালিয়ে নির্বাচনের পরিবেশকে বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই সময়ে নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝি ও বিরোধ থাকলে হবে না। বিএনপি ও জামায়াতকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। এক পর্যায়ে বিরোধপূর্ণ নেতাদের মধ্যে কোলাকুলি করে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে উভয় পক্ষের বিরোধ নিষ্পত্তি করে দেন।
বুধবার দিবাগত রাতে ও বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় জাতীয় সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানানোর মিছিলকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষ ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ ঘটনায় সংঘর্ষে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু সিদ্দিকসহ ১০ জন আহত হন।