বারো কোটি টাকা ব্যয়ে চারটি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করলেন এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলায় ১২ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে ৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। গতকাল বিকেলে প্রকল্পগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন এবং উদ্বোধনী ফলক উন্মোচন করেন তিনি। এগুলোর মধ্যে ৪ কোটি ৫০ লাখ টাকায় নির্মিত দুটি সড়কের উদ্বোধন করা হয় এবং ৭ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে একটি সেতু ও অপর একটি সড়ক নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সংসদ সদস্য। এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর ঐকান্তিক প্রচেষ্টায় সরকারের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) প্রকল্পগুলো বাস্তবায়ন করেছে।
সাড়ে ৪ কোটি টাকায় বাস্তবায়ন হওয়া দুটি প্রকল্পের একটি ৭৫ লাখ টাকা ব্যয়ে নিজামপুর ইউনিয়নে পাইকপাড়া ডিসি রোড থেকে সৈয়দপুর রাস্তা পুনর্বাসন কাজ এবং ৩ কোটি ৭৫ লাখ টাকায় একই ইউনিয়নের পাইকপাড়া-সাধুরবাজার সড়ক মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজ। এছাড়া ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে ৯২ লাখ টাকায় রাজিউড়া ইউনিয়নের সাধুর বাজার ওলিপুর রোড থেকে ভাটঘুড়ি ভায়া সুতাং রেলস্টেশন শেরপুর সড়ক উন্নয়ন ও ভাটি শৈলজুড়া সড়কে ৬ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে সুতাং নদীর উপর ব্রীজ নির্মাণ।
এদিকে, উদ্বোধনী ফলক উন্মোচন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে রাজিউড়া ইউনিয়নের সাধুর বাজারে এক জনসভার আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির গত ১৫ বছরে হবিগঞ্জে ব্যাপক উন্নয়ন কর্মকা-ের কথা তুলে ধরেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও নৌকায় ভোট নিয়ে নির্বাচিত করার আহবান জানান। সভায় উপস্থিত বক্তা এবং এলাকার নানা শ্রেণি পেশার লোকজন হাত তুলে তাঁর বক্তব্যের প্রতি সমর্থন জানিয়ে আবারও নৌকা প্রতীকে ভোট দেওয়ার ওয়াদা করেছেন।
অ্যাডভোকেট আব্দুর রউফের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সহ সভাপতি আব্দুল আউয়াল তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মুকিত, রাজিউড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বদরুল করিম দুলাল, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কুতুব উদ্দিন ও সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ।
স্থানীয়রা জানান, সুতাং নদীর উপর সেতু নির্মাণের জন্য এলাকাবাসী পঞ্চাশ বছর ধরে দাবি জানাচ্ছিলেন। এমপি আবু জাহির এর মাধ্যমে অবশেষে সেই দাবি বাস্তবায়ন হতে চলেছে। এজন্য তারা আনন্দিত।