স্টাফ রিপোর্টার ॥ জনগণের জানমালের নিরাপত্তা, নির্বিঘেœ যানবাহন চলাচল, সরকারী সম্পদ ও গুরুত্বপূর্ণ স্থাপনা রক্ষাসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবিগঞ্জে র‌্যাবের ‘রোবাস্ট পেট্রোল’ পরিচালনা করা হচ্ছে। র‌্যাব জানায়, শুধু হবিগঞ্জ নয়, সিলেট সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায়ও রোবাস্ট পেট্রোল পরিচালনা করা হচ্ছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, সার্বিক নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার অংশ হিসেবে র‌্যাব-৯ এর আওতাধীন জেলাগুলোতে র‌্যাব-৯ এর পর্যাপ্ত টহল মোতায়েন রাখা হয়েছে। নিয়মিতভাবে রোবাস্ট পেট্রোল পরিচালনার পাশাপাশি সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়াও যে কোন ধরনের নাশকতা ও অনাকাক্সিক্ষত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে জন্য গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে র‌্যাব-৯ এর বিশেষ টহল কার্যক্রমের পাশাপাশি র‌্যাব সদস্যরা সাদা পোষাকে সতর্কতার সাথে গোয়েন্দা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যেকোন প্রয়োজন মোকাবেলায় র‌্যাব-৯ এর পর্যাপ্ত সংখ্যক রিজার্ভ ফোর্স মোতায়েন রয়েছে।
র‌্যাব আরো জানায়, র‌্যাব-৯ কর্তৃক উক্ত নিরাপত্তা জোরদারকরণ কার্যক্রম চলমান থাকবে। এছাড়াও যেকোন সহিংসতা বা নাশকতার বিরুদ্ধে র‌্যাব কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণে বদ্ধপরিকর।