পঞ্চাশ গ্রামে ‘হাসিনা-বাবরু-ইব্রাহিম জেনারেল হাসপাতাল’ এর রুরাল হেলথ কেয়ার এন্ড রিসার্চ সেন্টার উদ্বোধন

কামরুল হাসান ॥ পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছেন স্বাধীনতা, তার কন্যা শেখ হাসিনা দিচ্ছেন উন্নয়ন। জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ দেশে শিক্ষার বিপ্লব ঘটেছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দেয়ার আহবান জানান তিনি।
বুধবার বিকেলে চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের পঞ্চাশ গ্রামে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির উদ্যোগে ‘হাসিনা-বাবরু-ইব্রাহিম জেনারেল হাসপাতাল’ এর রুরাল হেলথ কেয়ার এন্ড রিসার্চ সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, হাজার বছরের পরাধীনতা থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের স্বাধীনতা এনে দিয়েছেন। আর স্বাধীনতা পেয়েছি বলেই আমরা কাজ করতে পেরেছি। বিএনপিকে ইঙ্গিত করে পরিকল্পনা মন্ত্রী বলেন, উন্নয়ন তাদের সহ্য হয় না। তারা স্বাধীনতার ইতিহাস পরিবর্তন করতে চেয়েছিল। শেখ মুজিবের জায়গায় তাদের নেতার নাম বসাতে চেয়েছিল কিন্তু এদেশের জনগণ তা করতে দেয়নি।
হাসপাতালের জমিদাতা এম শামছুজ্জামান এর সভাপতিত্বে ও সহকারি অধ্যাপক জাহিদুল ইসলামের পরিচায়নায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জাতীয় অধ্যাপক এ কে আজাদ, সাবেক সচিব অশোক মাধব রায়, জেলা প্রশাসক দেবী চন্দ, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ বিশ্বাস, অধ্যাপক রশীদ ই মাহবুব, পঞ্চাশ হাইস্কুল এন্ড কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ নাছির উদ্দিন, শানখলা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বিলাশ প্রমূখ।
বক্তারা প্রধান অতিথির কাছে অত্র হাসপাতালের ভবন বাস্তবায়নে সহযোগিতার দাবীসহ পঞ্চাশ হাইস্কুল এন্ড কলেজের কলেজ শাখার এমপিওভূক্তির জন্য দাবী জানালে মন্ত্রী এম এ মান্নান কলেজ এমপিওভূক্তির জন্য শিক্ষামন্ত্রীর সাথে কথা বলবেন, তদবির করবেন, তিনি আশা করেন শিক্ষামন্ত্রী এটি করে দিবেন। আর হাসপাতালের ভবনের জন্য যেখানে আবেদন করা হয়েছে এটি তার কাছে গেলে তখন করে দিবেন বলে আশ^াস দেন।