মোঃ মামুন চৌধুরী ॥ অর্থাভাবে চুনারুঘাট-বাহুবল সীমান্তবর্তী দারাগাঁও চা বাগানের ভাষা লাইনের বাসিন্দা কানাই চাষার চিকিৎসা বন্ধ রয়েছে। তার সুচিকিৎসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন। এজন্য তার পরিবারের পক্ষ থেকে সমাজের হৃদয়বান ব্যক্তি এবং জেলা ও উপজেলা প্রশাসনের কাছে আর্থিক সহায়তা কামনা করা হয়েছে।
সরেজমিনে দেখা যায়, একটি মাটির ঘরে কাঠের চৌকিতে বসে আছেন কানাই চাষা। কথা বলা প্রায় বন্ধ। অর্থাভাবে তার চিকিৎসাও বন্ধ রয়েছে। এ অবস্থায় পরিবারের সদস্যরা চিন্তিত হয়ে পড়েছেন।
আলাপকালে কানাই চাষার ছেলে সানী চাষা বলেন, সম্প্রতি গভীর রাতে প্রতিপক্ষের লোকজন ধারালো অস্ত্র দিয়ে তার বাবার শরীরের একাধিক স্থানে আঘাত করে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা করানো হয়েছে। বর্তমানে তার বাবার অবস্থা ভালো নয়। ডাক্তার বলেছেন প্রচুর টাকা লাগবে সুচিকিৎসা করাতে। বাবার সুচিকিৎসার জন্য সংশ্লিষ্ট সকলের কাছে আর্থিক সহায়তা চেয়েছে কানাই চাষা।
স্থানীয় বাসিন্দারা বলেন, কানাই চাষা নিরীহ প্রকৃতির লোক। তাকে এভাবে আহত করা মেনে নেয়া যায় না। তার উপর হামলায় জড়িতদের শাস্তি দাবি করেন তারা। সেই সাথে তার সুচিকিৎসার জন্য আর্থিক সহায়তাও কামনা করেন।
এদিকে কানাই চাষাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে আহত করার ঘটনায় তার স্ত্রী সাবিত্রি চাষা বাদী হয়ে চুনারুঘাট থানায় মামলা করেছেন। পুলিশ একজন গ্রেফতার করেছে। এ ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেফতারের দাবি জানিয়েছেন কানাই চাষার ছেলে সানী চাষা।