‘পৌরসভার উন্নয়নে, কর দেবো খুশি মনে’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে ৫ দিনব্যাপী ‘পৌরকর সেবা সপ্তাহ ২০২৩’ পালন করা হচ্ছে। পৌরকর সেবা সপ্তাহ পরিদর্শনে এসে হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও উপ-পরিচালক, স্থানীয় সরকার (অতি. দায়িত্ব) মুহাম্মদ সাদিকুর রহমান পৌরকরের উপর গুরুত্বারোপ করে বলেন, পৌরকর এখনও যারা প্রদান করেননি আপনারা যতদ্রুত সম্ভব পৌরকর প্রদান করে পৌরসভার চাকা সচল রাখতে সহযোগিতা করবেন। তিনি বলেন, ‘৮০% এর উপর কর আদায় না করলে বিভিন্ন বরাদ্দ থেকে পৌরসভাকে বঞ্চিত হতে হয়। তিনি প্রতি বছর ‘পৌর কর সেবা সপ্তাহ’ উদযাপন করায় মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী সহ পৌর পরিষদকে অভিনন্দন জানান।
মেয়র ছাবির আহমদ চৌধুরী পৌর কর সেবা সপ্তাহ পরিদর্শন করায় অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ সাদিকুর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, নবীগঞ্জ পৌরসভা আয়োজিত পৌরকর সেবা সপ্তাহে পৌর করদাতাদের উপস্থিতি আশাব্যঞ্জক। তৃতীয় দিনে পৌর করদাতাদের উপস্থিতি বেশি ছিল। আগামী দুই দিন পৌর করদাতাদের ব্যাপক সাড়া পাবেন বলে তিনি দৃঢ়তার সাথে বিশ্বাস করেন। পৌর করদাতাগণ পৌরকর প্রদান করে নবীগঞ্জ পৌরসভার উন্নয়নে ভূমিকা রেখে যাচ্ছেন বলে তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।
উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত পৌরকর সেবা সপ্তাহের ৩য় দিনে উপস্থিত ছিলেন নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ জায়েদ চৌধুরী, প্যানেল মেয়র-৩ ফারজানা মিলন পারুল, সংরক্ষিত কাউন্সিলর সৈয়দা নাসিমা বেগম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির মিয়া, ৪নং ওয়ার্ড কাউন্সিলর যুবরাজ গোপ, ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাকির হোসেন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নানু মিয়াসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, করদাতা ও সুধীজন।
উল্লেখ্য, করদাতাদের উৎসাহিত করতে ১০ রিবেট সুবিধাসহ করদাতা প্রত্যেকের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার ও সম্মাননা সনদ। ২১ সেপ্টেম্বর পর্যন্ত পৌরকর সেবা সপ্তাহ চলমান থাকবে বলে জানায় পৌর কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তি