শায়েস্তাগঞ্জে শোকসভায় এমপি আবু জাহির
স্টাফ রিপোর্টার ॥ সরকার ২০৩০ সালের মধ্যে দেশে ৪০ হাজার মেগাওয়াট এবং ২০৪০ সালের মধ্যে ৬০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্য নিয়ে কাজ করছে। খালেদা জিয়া ও তারেক রহমান খাম্বা বাণিজ্য করে দেশের টাকা বিদেশে পাচার করেছিল। আর আওয়ামী লীগ দেশে বিদ্যুৎ উৎপাদনের পরিমাণ ৩ হাজার মেগাওয়াট থেকে ২৭ হাজার মেগাওয়াটে উন্নীত করেছে। প্রধানন্ত্রী শেখ হাসিনার পক্ষেই শুধু এমন উন্নয়ন করা সম্ভব। গতকাল বিকেলে শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাহ্মণডুরা ইউনিয়ন আওয়ামী লীগের শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির এসব কথা বলেন।
তিনি বলেন, উন্নত বাংলাদেশ গড়তে দেশের বিদ্যুৎ ও যোগাযোগ খাতের উন্নয়ন করা প্রয়োজন। সেই লক্ষ্যেই সরকার কাজ করছে। প্রায় ১ লাখ ১৪ হাজার কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ ও রাশিয়ার যৌথ উদ্যোগে দেশের ইতিহাসে সর্ববৃহৎ প্রকল্প রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। সেখানে দুটি ইউনিটে ১ হাজার ২০০ মেগাওয়াট করে ২ হাজার ৪০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে। আগামী ৩ সেপ্টেম্বর একটি ইউনিটে ১ হাজার ২০০ মেগাওয়াট উৎপাদন শুরু হলে দেশের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ আরও একধাপ এগিয়ে যাবে।
ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মাহবুব হোসেন চৌধুরী দিলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বদরুল আলম দীপনের পরিচালনায় শোকসভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল এবং সাধারণ সম্পাদক ও ব্রাহ্মণডুরা ইউপি চেয়ারম্যান হোসাইন মোঃ আদিল জজ মিয়া। এ ছাড়াও শোকসভায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী এবং এলাকার নানা শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।