স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের চুনারুঘাটে অনুমতি না নিয়ে কাউন্সিল সভা করায় বিএনপির কাউন্সিলে পুলিশের বাধা দেওয়াকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩ পুলিশসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় পুলিশ ২ বিএনপি নেতাকে আটক করে।
স্থানীয় সূত্র জানায়, গতকাল রবিবার ১০নং মিরাশী ইউনিয়নের গাতাবলা বাজারে পুলিশের অনুমতি না নিয়ে কাউন্সিল আয়োজন করে মিরাশী ইউনিয়ন বিএনপি। দুপুরে চুনারুঘাট থানা পুলিশ অনুমতি না নিয়ে কাউন্সিল করার কারণ জানতে চাইলে বাকবিতন্ডা হয়। এক পর্যায় বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর চড়াও হয়। এসময় পুলিশ বিএনপি নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করলে সংঘর্ষের সৃষ্টি হয়। এতে ৩ পুলিশসহ কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হয়। ঘটনার সময় কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্ব জি কে গউছ ও সাবেক ইউপি চেয়ারম্যান উপজেলা বিএনপির আহবায়ক শফিকুর রহমান ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। এ ঘটনায় চুনারুঘাট থানা পুলিশের এএসআই আওলাদ হোসেন, এএসআই উত্তম, কনস্টেবল আদিল আহত হন। আহতরা চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
এদিকে কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজিব আহমেদ রিংগন, সিনিয়র যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, চুনারুঘাট পৌর ছাত্রদলের আহবায়ক সাইফুর রহমান সুজন, ফয়সল আহমেদ, তুহিন, মাহিন, শফিক ও মোস্তাকসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন জানিয়েছেন বিএনপি নেতৃবৃন্দ। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আল আমিন তালুকদার ও মিরাশী ইউনিয়ন বিএনপি নেতা মাসুক মিয়াকে আটক করে।
এ বিষয়ে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ মো: আলী আশরাফ বলেন, বিএনপি অনুমতি না নিয়ে সভা আহবান করার কারণ জানতে চাইলে তারা পুলিশের উপর হামলা করেছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।