স্টাফ রিপোর্টার ॥ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভেজাল বিরোধী অভিযানে ঢাকা-সিলেট মহাসড়কে তিনটি নামীদামি রেস্টুরেন্টকে ১ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল দুপুর ১২টায় ঢাকা-সিলেট হাইওয়ে এলাকার বিভিন্ন হোটেলে এ অভিযান পরিচালনা করা হয়।
এ সময় ফ্রিজের মধ্যে কাঁচা, বাসি খাবার সংরক্ষণ করা, নোংরা পরিবেশে রান্না করা খাবার নির্ধারিত দামের চাইতে বেশি দামে বিক্রি, পানি ও সফট ড্রিংকস অতিরিক্ত দামে বিক্রির দায়ে হাইওয়ে-ইন রেস্টুরেন্টকে ৬০ হাজার টাকা ও খাবারে অনুমোদনবিহীন রং ব্যবহার পানি ও সফট ড্রিংকস নির্ধারিত মূল্যের চাইতে বেশি দামে বিক্রির দায়ে পানসী রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা এবং খাবারে বিভিন্ন অনুমোদনবিহীন রং ব্যবহার, হাইড্রোজ ব্যবহার, অপরিচ্ছন্ন পরিবেশে খাবার রান্না করা, পানি ও সফট ড্রিংকস এর দাম বেশি রাখার অপরাধে আল-আমিন হোটেলকে ৬৫ হাজার টাকা জরিমানা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা। তাকে সহযোগিতা করেন র‌্যাব-৯ এর একটি টিম, হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালক দেওয়ান মিয়া এবং জেলা বাজার কর্মকর্তা। অভিযান চলাকালীন সময়ে হোটেল আল আমিন এর পাশে শাহিন কসমেটিকস এর বিরুদ্ধে একজন ভোক্তা অভিযোগ করায় শাহিন কসমেটিকসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভোক্তা তাৎক্ষণিক ১,২৫০ টাকা পান। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক বলেন সরকারের নির্দেশে ভোক্তাদের ভেজালমুক্ত খাবার পাইয়ে দেওয়ার জন্য এই অভিযান অব্যাহত থাকবে।