আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের আজমিরীগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁন ১৫ বছরের কিশোরীর বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে তিনি বিয়েটি বন্ধ করেন।
আজমিরীগঞ্জ সদর ইউনিয়নের বিরাট পুরাতন গুচ্ছগ্রামের বাসিন্দা সহিদুল ইসলামের অপ্রাপ্ত বয়স্ক ছেলের সাথে জলসুখা ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের ১৫ বছর বয়সী এক কিশোরীর প্রেমের সম্পর্ক চলছিল। এ সম্পর্ক মেনে নিয়ে উভয়ের পরিবারের সম্মতিতে বৃহস্পতিবার তাদের বিয়ের আয়োজন করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খান জলসুখা গ্রামে অভিযান চালিয়ে বরের পিতা সহিদুল ইসলাম (৫৫) এবং কনের দাদা আব্দুল মহিতকে (৬৫) আটক করেন। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বরের পিতাকে ৫ হাজার টাকা এবং কনের দাদাকে ২ হাজার টাকা জরিমানা করেন এবং ছেলে-মেয়ের উপযুক্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকা আদায় করেন ইউএনও।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁন বলেন, বাল্যবিয়ে নিরোধ আইনে তাদের জরিমানা করা হয়েছে। ছেলে এবং মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত তাদের বিয়ে দিবেন না মর্মে মুচলেকা রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে বাল্যবিয়ে বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।