মনিরুল ইসলাম শামিম ॥ ঢাকা-সিলেট মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে বাহুবলে ২ ঘন্টা সড়ক অবরোধ করেছে হবিগঞ্জ জেলা মটর মালিক গ্রুপ ও শ্রমিক ইউনিয়ন ঐক্য পরিষদ। গতকাল বৃহস্পতিবার উপজেলার ডুবাঐ বাজার সংলগ্ন ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে তারা এই দাবি জানায়। সকাল ১০টা থেকে শুরু হওয়া এ অবরোধ দুপুর ১২টা পর্যন্ত চলে। পরে দুপুর ১২টায় বাহুবল উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) খৃষ্টফার হিমেল রিছিল, বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী ও বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান ঘটনাস্থলে পৌছে অবরোধকারীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে অবরোধকারীরা অবরোধ প্রত্যাহার করে। পরে যান চলাচল স্বাভাবিক হয়।
এ সময় উপস্থিত ছিলেন পুটিজুরী তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোবাশ্বির হোসেন, হবিগঞ্জ শ্রীমঙ্গল লাইনের আহ্বায়ক ও আউশকান্দি লাইনের সদস্য আবদুল হান্নান চৌধুরী, হবিগঞ্জ-আউশকান্দি লাইনের ভারপ্রাপ্ত আহ্বায়ক সাজ্জাত হোসেন, সদস্য নিরঞ্জন সাহা নিরু, জাহির মিয়া, তানভির চৌধুরী, হাজী সানু মিয়া, মোজন মিয়া, হিরা মিয়া প্রমুখ।
আব্দুল হান্নান বলেন, হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব ফজলুর রহমান চৌধুরী ও শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজিব আলীর নির্দেশে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করা হয়। ইতিমধ্যে অবৈধভাবে মহাসড়কে চলাচল করা নসিমন, করিমন, টমটম ও অটোরিক্সা বন্ধের দাবিতে গত ১৩ অক্টোবর হবিগঞ্জ জেলা প্রশাসক ও হাইওয়ে এসপি বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছিল। স্মারকলিপি প্রদানের পরও কোনরূপ পদক্ষেপ গ্রহণ না করায় মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে অবৈধ যান চলাচল বন্ধ না করলে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলেও জানান তিনি।