চুনারুঘাট প্রতিনিধি ॥ মুজিব বর্ষে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারের ঘর দেওয়ার যে ঘোষণা সরকার দিয়েছে, তা সফল করার লক্ষে হবিগঞ্জের চুনারুঘাটে ভূমিহীন-গৃহহীনদের জন্য গৃহ প্রদান বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্লাবন পালের পরিচালনায় প্যানেল চেয়ারম্যান আবিদা খাতুনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন পৌর মেয়র মো: নাজিম উদ্দিন সামছু, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান, ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, আলহাজ্ব সামছুন্নাহার, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মাসুদ রানা, চুনারুঘাট হাসপাতালের আরএমও ডা: ফাতেমা হক, প্রাণিসম্পদ কর্মকর্তা, ডা: মো: জেড এম ওয়াহিদুল আলম, উপজেলা সমবায় কর্মকর্তা এমরানুল হক, তথ্য সেবা কর্মকর্তা সোনালি রায় প্রমুখ।
এসময় উপস্থিত জনপ্রতিনিধি ও কর্মকর্তারা তাদের মতামত ও খাস জমির প্রস্তাব প্রদান করেন। তাদের মতামত ও প্রস্তাব যাচাই বাচাই করে প্রথম পর্যায়ে ৮০টি (ক) শ্রেণীর গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হবে। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হবে ১ লাখ ৭১ হাজার টাকা।
মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশনা অনুযায়ী চুনারুঘাট উপজেলায় এবার ৮০টি ঘর নির্মাণ করা হচ্ছে।
পিআইও প্লাবন পাল জানান, ইতোমধ্যে ক শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা চুনারুঘাট পৌরসভা এবং ইউনিয়ন পরিষদ থেকে পাওয়া গেছে এবং ঘর নির্মাণ করার জন্য স্থান নির্ণয়ের প্রস্তুতি চলছে। দ্রুততম সময়ের মধ্যে আমরা কাজ শুরু করতে পারব আমরা আশা করছি।