গাড়ির গ্যারেজ থেকে মুখে স্কচটেপ প্যাঁচানো অবস্থায় শিশু আমীর হামজার লাশ উদ্ধার
মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার পল্লীতে আমীর হামজা নামের ৩ বছর বয়সী এক শিশুকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার রাত ৯টার দিকে উপজেলার দীঘলবাক ইউনিয়নের দাউদপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু আমীর হামজা ওই গ্রামের আব্দুর রশীদের ছেলে।
স্থানীয়রা জানান- গতকাল সন্ধ্যায় দাউদপুর গ্রামের আব্দুর রশীদের একমাত্র পুত্র সন্তান আমীর হামজাকে ডেকে নেয় হামজার চাচাতো ভাই জুনাইদ মিয়া (১৮)। জুনাইদ ডেকে নেয়ার পর থেকে হামজার কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। রাত ৯টার দিকে পরিবারের সদস্যরা জুনাইদ মিয়ার গাড়ির গ্যারেজ থেকে মুখে স্কচটেপ প্যাঁচানো অবস্থায় আমীর হামজাকে পড়ে থাকতে দেখেন। পরে দ্রুত তাকে নিকটবর্তী আউশকান্দির একটি হাসপিটালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
খবর পেয়ে নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী, নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান, এসআই সমীরণ চন্দ্র দাশ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে পুলিশ লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে।
এদিকে সন্ধ্যায় হামজাকে ডেকে নেয়া তার চাচাতো ভাই জুনাইদের কথাবার্তায় সন্দেহ হলে স্থানীয় লোকজন জুনাইদকে আটক করে পুলিশে সোপর্দ করেন।
এ ব্যাপারে সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী বলেন, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি শিশু হামজাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। হামজার চাচাতো ভাই জুনাইদকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে। আটক জুনাইদ মিয়া আকলিছ মিয়ার পুত্র।