‘আমি জানি তরা আমাকে বাঁচতে দিবে না’
স্টাফ রিপোর্টার ॥ মামলা করে বিচার আশায় প্রহর গুনছেন এক মা। চোখের পানিতে বুক ভাসে তার। আসামীরা জামিনে বের হয়ে হতভাগা মাকে হুমকি দিচ্ছে মামলা তুলে নিতে। হবিগঞ্জের মাধবপুর উপজেলার উত্তর সুরমা গ্রামের এ ঘটনা।
অভিযোগ ও মামলা সূত্রে জানা যায়, উত্তর সুরমা গ্রামের মৃত আজদু মিয়ার ছেলে আল আমিনের সঙ্গে একই গ্রামের মৃত আক্কল আলীর ছেলে মোঃ দুদ মিয়া, মৃত খোরশেদ মিয়ার ছেলে মোঃ সমসু মিয়ার বিরোধ চলছিল। প্রতিপক্ষের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছিল আল আমিন। তাদের মানসিক নির্যাতন সহ্য করতে না পেরে গত ১৬ এপ্রিল সন্ধ্যার দিকে আল আমিন বিষপানে মারা যান। এ সময় আল আমিনের স্বজনরা তার প্যান্টের পকেট থেকে একটি হাতে লেখা চিরকুট উদ্ধার করেন। তাতে লেখা “আমাকে নিয়ে আর চিন্তা করতে হবে না। দুদ মিয়া আর সমসু মিয়ার কারণে আমি আজ মরে গেলাম। আমি জানি তরা আমাকে বাঁচতে দিবে না।”
এই ঘটনায় আল আমিনের মা মোছাঃ রাহেলা বেগম বাদি হয়ে মোঃ দুদ মিয়াসহ ৮ জনের নাম উল্লেখ করে মাধবপুর থানায় মামলা দায়ের করেন। মামলা করার ৬ মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কোন আসামী গ্রেফতার হয়নি।
মামলার আইও তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির এসআই ধ্রুবেশ চক্রবর্তীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এই মামলার আসামীরা জামিনে রয়েছে। তাই আসামীদের গ্রেফতার করার কোন সুযোগ নেই।