স্টাফ রিপোর্টার ॥ দেশব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দাখিল করেছে হবিগঞ্জ জেলা নারী ও শিশু অধিকার ফোরাম। জেলা প্রশাসকের মাধ্যমে এই স্মারকলিপি প্রেরণ করা হয়। রবিবার বেলা ১২টায় জেলা প্রশাসকের পক্ষে হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনার আক্তার এই স্মারকলিপি গ্রহন করেন।
এ সময় উপস্থিত ছিলেন নারী ও শিশু অধিকার ফোরামের হবিগঞ্জ জেলা শাখার আহ্বায়ক অ্যাডভোকেট রুখসানা জামান চৌধুরী, যুগ্ম আহ্বায়ক হাজী এনামুল হক, আশরাফুল ইসলাম কহিনুর ও সৈয়দা লাভলী সুলতানা, সিনিয়র সদস্য মিজানুর রহমান চৌধুরী, অ্যাডভোকেট হাজী নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, গিরেন্দ্র চন্দ্র রায়, জালাল আহমেদ, অ্যাডভোকেট গুলজার খান প্রমুখ।
স্মারকলিপিতে বলা হয়- সাম্প্রতিক সময়ে সিলেট এমসি কলেজ, নোয়াখালীর বেগমগঞ্জ, খাগড়াছড়ি, হবিগঞ্জ ও মুন্সিগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সংঘটিত নারীর সম্ভ্রমহানী, নারী ও শিশু নির্যাতন দেশে মহামারীর মতো ছড়িয়ে পড়েছে, যা সুস্থ বিবেকবান সকল মানুষকে চরম আতংকগ্রস্থ করে তুলেছে। বাংলাদেশে আজ নারী ও শিশুর জন্য চরম নিরাপত্তাহীনতার পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এতে করে জাতি হিসেবে আমাদের ভাবমূর্তি ও মর্যাদা ভুলুন্ঠিত হচ্ছে।
এমতাবস্থায়, আমরা দেশের বিভিন্ন স্থানে সংঘটিত নারী ও শিশুর সম্ভ্রমহানি সহ নারী ও শিশু নির্যাতনের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার, বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে অপরাধীদের দ্রুত বিচার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার প্রতি জোর দাবি জানাচ্ছি।